Home / চুলের যত্ন / ঝলমলে চুল পেতে ব্যবহার করুন ঘরে তৈরি এই ৬টি কন্ডিশনার

ঝলমলে চুল পেতে ব্যবহার করুন ঘরে তৈরি এই ৬টি কন্ডিশনার

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ঘরোয়া তৈরি কয়েকটি কন্ডিশনার(Conditioner) সম্পর্কে। যা আপনার চুলকে আরও ঝলমলে করে তুলবে। আপনার চুল(Hair) প্রাকৃতিক উপায়ে ঝলমলে করতে ব্যবহার করতে পারেন ঘরে তৈরি কন্ডিশনার। হাতের কাছে থাকা এসব উপকরণের তৈরি কন্ডিশনার চুল(Hair) ঝলমলে ও নরম করবে।চুল

ঝলমলে চুল পেতে ব্যবহার করুন ঘরে তৈরি এই ৬টি কন্ডিশনার

ডিম
সব ধরনের চুলেই ব্যবহার করতে পারেন ডিম। তৈলাক্ত চুলের জন্য ব্যবহার করুন ডিমের সাদা অংশ। চুল শুষ্ক হলে ব্যবহার করুন ডিমের কুসুম। স্বাভাবিক চুল(Hair) হলে ডিমের সাদা অংশ ও কুসুম একসঙ্গে ব্যবহার করুন। ডিমের সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস(Lemon juice) মিশিয়ে চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। মাসে একবার ব্যবহার করুন ডিম(Egg)।

টক দই
ভেজা চুলে টক দই লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। কুসুম গরম পানি দিয়ে চুল(Hair) ধুয়ে ভেষজ শ্যাম্পু ব্যবহার করুন। দুই সপ্তাহে একবার ব্যবহার করতে পারেন টক দই(Sour yogurt)।

লেবুর রস
সম পরিমাণ লেবুর রস(Lemon juice), অলিভ অয়েল ও পানি মিশিয়ে চুলে লাগান। ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন মাইল্ড শ্যাম্পু দিয়ে। এই প্যাক দুই সপ্তাহে একবার ব্যবহার করুন।

নারকেলের তেল
চুল তৈলাক্ত হলে শ্যাম্পু করার এক ঘণ্টা আগে চুলে ম্যাসাজ করুন তেল। শুষ্ক ও রুক্ষ চুল(Hair) যাদের, তারা রাতে ঘুমানোর আগে তেল ম্যাসাজ করুন। পরদিন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে কয়েকবারই ব্যবহার করতে পারেন নারকেলের তেল(Coconut oil)।

আমলকী
আমলকীর গুঁড়ার সঙ্গে পরিমাণ মতো পানি(Water) মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। সারারাত রেখে পরদিন চুলে লাগান। এক ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন শ্যাম্পু(Shampoo) দিয়ে। মাসে একবার ব্যবহার করুন এই প্যাক।

কলা
একটি পাকা কলা চটকে ২ টেবিল চামচ অলিভ অয়েল(Olive oil) ও ১ টেবিল চামচ মধু(Honey) মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে ফেলুন। আধা ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান । আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন । পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুল

চুল ঘন ও কালো করার ঘরোয়া ৪টি উপায়

ঘন কালো সুন্দর চুল (Hair) সকলেরই বেশ পছন্দের। সেই প্রাচীনকাল থেকে মেয়েদের সৌন্দর্যের বর্ণনায় চুলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *