Home / রান্না ঘর / ধনিয়া পাতা ফ্রিজে রাখলে ২ দিন পর পচে যায়? জেনে নিন দীর্ঘদিন সংরক্ষণ করার উপায়

ধনিয়া পাতা ফ্রিজে রাখলে ২ দিন পর পচে যায়? জেনে নিন দীর্ঘদিন সংরক্ষণ করার উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ধনিয়া পাতা(coriander leaf) ফ্রিজে সংরক্ষণ করার উপায় সম্পর্কে। কম সময়ের মধ্যে মসলা ফসল উৎপাদনে ধনিয়া উল্লেখযোগ্য। ধনিয়া রবি ফসল হলেও এখন প্রায় সারা বছরই এর চাষ করা যায়। ধনিয়ার কচিপাতা সালাদ(Salad) ও তরকারিতে সুগন্ধি মসলা হিসেবে ব্যবহৃত হয়। এছাড়া ধনিয়ার পুষ্ট বীজ বেঁটে বা গুঁড়া করে তরকারিতে মসলা হিসেবে ব্যবহার করা হয়। আজও আপনাদের জন্য তেমন প্রয়োজনীয় একটি টিপস নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাজে আসবে।ধনিয়া পাতা

ধনিয়া পাতা ফ্রিজে রাখলে ২ দিন পর পচে যায়? জেনে নিন দীর্ঘদিন সংরক্ষণ করার উপায়

বাজারে এখন ধনিয়াপাতা(coriander leaf) পাওয়া যাচ্ছে। সিজন বলে দামটাও অনেক কম। তবে সমস্যা হলো আপনি যতই কিনে রাখেন না কেন, ২-১ দিন পরেই ফ্রিজে রাখলে ধনিয়া পাতায় পচন ধরে। তবে ধনিয়া পাতা যাতে দীর্ঘদিন ভালো থাকে তা নিয়ে আজকের টিপসটি দেখে নিন।

ধনিয়া পাতা পচে যাওয়ার মূল কারন হচ্ছে ধনিয়া পাতায় থাকা পানি(Water)। তাই বাজার থেকে ধনিয়া পাতা(coriander leaf) সংগ্রহ করার সময় দেখবেন যেন ধনিয়া পাতায় পানি দেওয়া না থাকে। আর থাকলেও কিনে এনে একটি খবরের কাগজের উপর ছড়িয়ে ফ্যানের বাতাসে অল্প সময় পানিটা শুকিয়ে নেবেন। চাইলে টিস্যুও ব্যবহার করতে পারেন। তারপর ধনিয়া পাতার গোড়া কেটে, একটি বক্সে ভরে রেখে দিন। দেখবেন অনেক দিন ধরে ধনিয়া পাতা(coriander leaf)  ভালো থাকবে।

চাইলে একটি বোতল কেটে ছবির মতন করে রাখতে পারেন, এতে ধনিয়া পাতা(coriander leaf) বা কাচামরিচ ১৫ দিনের মতন ভালো থাকবে।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ফিরনি

বিয়ে বাড়ির ফিরনি তৈরি করুন এবার বাড়িতেই

খাওয়ার শেষে পাতে একটু মিষ্টি দেওয়া হলে পূর্ণতা মেলে। ফিরনি, মিষ্টি, জর্দা ইত্যাদি নানা পদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *