Home / রান্না ঘর / মাত্র তিন মিনিটে পপকর্ন তৈরি করুন ঘরে বসেই

মাত্র তিন মিনিটে পপকর্ন তৈরি করুন ঘরে বসেই

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ঘরে পপকর্ন(Popcorn) তৈরি করার উপায় সম্পর্কে। সিনেমা দেখার আমেজ জমাতে কিংবা অলস সময় কাটাতে অনেকেই এক বাটি পপকর্ন বেছে নেন। অনেকেই আবার বিকেলে চায়ের সঙ্গেও পপকর্ন(Popcorn) খেতে ভালোবাসেন। তবে এর জন্য বাজার থেকে পপকর্ন কিনে আনতে হয়। যা সব সময় সম্ভব হয় না। তবে ইচ্ছে করলে আপনি ঘরে বসেই খুব সহজে বানিয়ে ফেলতে পারেন পপকর্ন(Popcorn)। তাও মাত্র তিন মিনিটেই। চলুন জেনে নেয়া যাক কীভাবে ঘরেই বানাবেন সুস্বাদু পপকর্ন-পপকর্ন তৈরি

মাত্র তিন মিনিটে পপকর্ন তৈরি করুন ঘরে বসেই

উপকরণ: ছোট দানার ভুট্টা আধা কাপ, ২ টেবিল চামচ তেল(Oil), আধা চা চামচ লবণ(Salt)।

প্রণালী: পপকর্ন তৈরি করতে একটি মোটা তলযুক্ত কড়াই বসিয়ে দিন চুলায়। এবার তেল গরম করুন মিডিয়াম আঁচে। গরম হয়ে গেলে ভুট্টার দানা(Corn kernel) দিয়ে দিন। এবার এতে লবণ(Salt) দিয়ে ৩ থেকে ৪ মিনিট নেড়েচেড়ে ভাজুন। ভুট্টার দানা ফুটতে শুরু করবে এর মধ্যেই। এবার ঢাকনা দিয়ে ঢেকে দিন কড়াই। ধীরে ধীরে ভুট্টা ফুটে তৈরি হয়ে যাবে পপকর্ন(Popcorn)। ঢাকনা দিতে হবে অবশ্যই, নইলে কড়াই থেকে ছিটে পড়ে যাবে।

একবারে বেশি করে বানিয়ে মুখবন্ধ বয়ামে এক সপ্তাহ পর্যন্ত রেখে খেতে পারবেন মজাদার পপকর্ন(Popcorn)।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

লাচ্ছা সেমাই

ঈদে পারফেক্ট লাচ্ছা সেমাই তৈরির রেসিপি শিখে নিন

ঈদের সকালে মিষ্টিমুখ না করলে ঈদ আনন্দ উপভোগ্য হয় না। আর বিভিন্ন সেমাইয়ের মধ্যে লাচ্ছা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *