Home / সেক্স লাইফ / পর্যাপ্ত যৌন মিলনের অভাবে নারীর যৌনাঙ্গে যেসব ভয়ঙ্কর ক্ষতি হতে পারে

পর্যাপ্ত যৌন মিলনের অভাবে নারীর যৌনাঙ্গে যেসব ভয়ঙ্কর ক্ষতি হতে পারে

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো পর্যাপ্ত যৌন(Sexual) মিলনের অভাবে নারীর যৌনাঙ্গে যেসব ভয়ঙ্কর ক্ষতি হতে পারে সে সম্পর্কে। সঙ্গমের অভাবে যৌনাঙ্গে(Genitals) ভয়ঙ্কর ক্ষতি হতে পারে নারীর- প্রাথমিকভাবে, বেশি সঙ্গম না করা আপনার কাছে ভালো লাগতে পারে। কিন্তু নিয়মিত সঙ্গীর সঙ্গে ভালবাসার আদান প্রদান এবং শারীরিক(Physical) সম্পর্কই ভয়ঙ্কর ভেজাইনার (স্ত্রী যোনি) রোগ থেকে রেহাই দিতে পারে নারীকে। জানলে অবাক হবেন, এই সংক্রমণগুলো ছোঁয়াচে কিংবা যৌন(Sexual) সম্পর্কের কারণে হচ্ছে না।যৌন মিলনের

পর্যাপ্ত যৌন মিলনের অভাবে নারীর যৌনাঙ্গে যেসব ভয়ঙ্কর ক্ষতি হতে পারে

কেবলমাত্র সঙ্গমের প্রতি আগ্রহ কম থাকার জন্যই আক্রান্ত(Infected) হচ্ছে ভেজাইনা। যেমন ধরুন, চুলকানী, সাদাস্রাব, জ্বালাপোড়া, অস্বস্তি, এবং সঙ্গমের সময় ব্যথা(Pain) অনুভব করাসহ নানা রকম যৌন রোগের লক্ষণ। এমকি ভেজাইনাল এট্রপিতে (যোনি রোগ) আক্রান্ত হয়ার আশঙ্কা থাকে বেশি।

যার ফলে যৌনাঙ্গের ত্বক(Skin) শক্ত হয়ে যায়, শুকিয়ে যায়, ভেজাইনাল টিস্যুতে দেখা পর্যাপ্ত অক্সিজেনের অভাব। তবে এটি যে কোনো বয়সের নারীদেরই হতে পারে। বিশেষ করে যারা মেনোপজ সময়ে নিজেদের পার করছেন তাদের ক্ষেত্রে বেশি হতে পারে। কেননা মনোপজের সময় শরীরে স্ত্রী হরমোন(Hormone) উৎপাদন হওয়ার বেশ ঘাটতি দেখা দেয়।

এদিকে যারা স্তন ক্যান্সারের(Breast cancer) হরমন চিকিৎসা নিচ্ছেন তাদেরও ভেজাইনাল এট্রপিতে ভুগতে দেখা যায়। এ সম্পর্কে ইংল্যান্ডে বসবাসকারী ডঃ লুইজ মাজান্টি নামের একজন সেক্স থেরাপি বিশেষজ্ঞ বলেন, সুস্থ জীবনযাপনের জন্য অবশ্যই সুস্থ শারীরিক(Physical) সম্পর্কের প্রয়োজন।

কেবল মাত্র অনুভূতির জন্য সঙ্গমের দরকার, ব্যাপারটি আসলে তা নয়। শরীরের নির্দিষ্ট অঙ্গের টিস্যুকে সতেজ রাখা, রক্তের স্বাভাবিক চলাচল বজায় রাখা, আঁটসাঁট করে থাকা মাংসপেশিকে শিথিল রাখার জন্য নিয়মিত রতিক্রিয়ায় লিপ্ত হওয়া প্রয়োজন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আরো স্বাস্থ্য বিষয়ক টিপস এবং পরামর্শ পেতে আমাদের সাথেই থাকুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

যৌন উত্তেজনা

নারীদের যৌন উত্তেজনা বাড়ানোর সেরা কয়েকটি উপায়

নারীদের যৌন উত্তেজনা বাড়ানোর সেরা কয়েকটি উপায়। মেয়েদের দেহে শুধুমাত্র যোনি, স্তন (Breast) আর নিতম্বই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *