Home / নারী স্বাস্থ্য / বক্ষযুগলের সৌন্দর্য পুনরায় ফিরিয়ে আনার কার্যকরী ৫টি উপায়

বক্ষযুগলের সৌন্দর্য পুনরায় ফিরিয়ে আনার কার্যকরী ৫টি উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো বক্ষযুগলের সৌন্দর্য পুনরায় ফিরিয়ে আনার কার্যকরী ৫টি উপায় সম্পর্কে। স্তনের আকৃতি নষ্ট হয়ে যাওয়া বা স্তন ঝুলে যাওয়া নারীদের জন্য অত্যন্ত বিব্রতকর একটি সমস্যা। বয়স, ওজন, অসুখ, যত্নের অভাব, বাজে লাইফ স্টাইল ইত্যাদি নানান কারণেই স্তনের আকৃতি সৌন্দর্য নষ্ট হয়ে যায়। যার কারণে দাম্পত্য জীবনেও দেখা দেয় নানা সমস্যা। স্তনের সৌন্দর্য ও শেপ নষ্ট হয়ে গেছে? ৫টি কৌশল আপনাকে ফিরিয়ে দেবে আপনার হারিয়ে ফেলা সৌন্দর্য। আবার নিয়ম করে মেনে চললে স্তনের শেপ নষ্ট হওয়াও প্রতিরোধ করবে।বক্ষযুগলের

বক্ষযুগলের সৌন্দর্য পুনরায় ফিরিয়ে আনার কার্যকরী ৫টি উপায়

১/ জাদুকরী ফল দেবে অ্যালোভেরা :
এই জাদুকরী উপাদানটি ত্বক(Skin) টান টান করে স্তনকে আবার উন্নত করে তুলতে খুবই কার্যকর। এর অ্যান্টি অক্সিডেনট উপাদান ভেতর থেকে আপনার স্তনকে সুন্দর করে তোলে। অ্যালোভেরা(Aloe vera) থেকে ভেতরের জেল জাতীয় উপাদান বের করে নিন। এই জেল স্তনে(Breasts) ম্যাসাজ করে করে মাখুন ১০ মিনিট। এরপর আরও ১০ মিনিট স্তনে এই জেল রাখুন। তারপর সাধারণ পানি(Water) দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৪ থেকে ৫ বার করুন কাঙ্ক্ষিত ফল পেতে।

২/ ওজনের খুব বেশী ওঠা নামা হতে দেবেন না :
যাদের ওজন(Weight) খুব বেশী ওঠা নামা করে, তাঁদের স্তন খুবই দ্রুত শেপ হারিয়ে ঝুলে যায়। ওজনের খুব বেশী ওঠানামা হতে দেবেন না একেবারেই। ওজন কমিয়ে একদম স্লিম(Slim) হয়ে গেলেন, তারপর আবার ওজন বেড়ে গেলে আগের মত, এমন ঘটতে থাকলে বয়সের অনেক আগেই স্তন ঝুলে যাবে। আপনি মোটা বা চিকন সেটার চাইতে জরুরী নিজের একটা নির্দিষ্ট ওজন(Weight) ধরে রাখা। তাতেই স্তনের সৌন্দর্য থাকবে উন্নত।

৩/ প্রচুর পানি ভীষণ জরুরী :
শুধু স্তনের নয়, আপনার মুখেও বয়সের ছাপ(Ages impression) প্রতিরোধ করতে পানি পান অত্যন্ত জরুরী। আমাদের দেহের কোষের বেশিরভাগটাই পানি। তাই শরীরে যখন পানির অভাব দেখা দেয়, খুব স্বাভাবিকভাবে তখন ত্বকে বয়সের ছাপ পড়ে যায়। চামড়া ঝুলে যেতে থাকে, ত্বকে টোল পড়ে, সম্পূর্ণ ত্বকই মলিন-বিবর্ণ আর কুঁচকানো দেখায়। আর সবচাইতে বেশী এটা ভোগ করে আপনার মুখ ও স্তন(Breasts)।

৪/ কিছু বিশেষ খাবার :
দ্রুত ওজন(Weight) কমিয়ে ফেললে যেমন স্তনের শেপ নষ্ট হয়ে স্তন ঝুলে যায়, তেমনই কিছু বিশেষ খাবার অর্থাৎ পর্যাপ্ত পুষ্টির অভাবে স্তন ঝুলে যেতে পারে। প্রতিদিন অল্প কিছু ব্যায়াম(Exercise)করার পাশাপাশি অবশ্যই একটি ব্যালান্সড ডায়েট মেনে চলবেন। নিজের খাদ্য তালিকায় প্রতিদিন রাখবেন ভালো পরিমাণে চর্বিহীন প্রোটিন, ভিটামিন(Vitamins) ও মিনারেলস সমৃদ্ধ শাকসবজি(Vegetable), অল্প কার্বোহাইড্রেট ইত্যাদি। এবং কিছু খাবার আছে, যেগুলো প্রতিদিন খাবেন। যেমন- টমেটো, পেঁয়াজ, গাজর, ব্রকলি, ফুলকপি, বাঁধাকপি, রসুন ইত্যাদি।

৫/ আনার ও বেদানা :
আনার বা দেদানা জাতীয় ফল স্তন(Breasts) থেকে বয়সের ছাপ দূর করতে দারুণ কার্যকর। প্রতিদিন খাবেন আনার বা বেদানার রস। এদের বীজ থেকে যে তেল(Oil) তৈরি হয়, সেটাও স্তনের আকৃতি আবারও সুন্দর করে তুলতে খুবই কার্যকর। নিয়মিত স্তনে মালিশ করতে পারেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

পিরিয়ডের ব্যথা

শীতে পিরিয়ডের ব্যথা কমানোর ৫ উপায়

শীতে পিরিয়ডের ব্যথা কমানোর ৫ উপায়। পিরিয়ডের ব্যথায় মাসের কয়েকটা দিন খুবই অস্বস্তিতে কাটে নারীদের। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *