Home / বিউটি টিপস / ঘুমানোর আগে মেনে চলুন ৯ টিপস, সকালে হয়ে উঠুন এক রাজকুমারী মতোন

ঘুমানোর আগে মেনে চলুন ৯ টিপস, সকালে হয়ে উঠুন এক রাজকুমারী মতোন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ৯টি বিউটি টিপস(Beauty tips)। আপনি যখন ঘুমান তখনও ক্লান্ত দেহ ও ক্ষতিগ্রস্ত কোষ তার মেরামত চালাতে থাকে। ক্লান্ত(Tired) দেহ নিয়ে রাতে ঘুমানোর পর এবং ঘুম(Sleep) না আসলে সকালে আপনার চেহারার অবস্থা খারাপ হয়ে যায়। তখন ভারী রূপচর্চা ছাড়া এ চেহারা ঢেকে রাখার কোনো উপায় থাকে না। এখানে নিন বিশেষজ্ঞের ৯টি টিপস। এগুলো পালন করলে সকালে ফ্রেস এবং ঝরঝরে দেখাবে আপনাকে। রাতে শোচনীয় অবস্থা থাকলেও সকালে রীতিমতো রাজকুমারীর চেহারা নিয়ে জেগে উঠবেন আপনি। এমনই টিপস(Tips) দিয়েছেন বিশেষজ্ঞরা।ঘুমানোর আগে

ঘুমানোর আগে মেনে চলুন ৯ টিপস, সকালে হয়ে উঠুন এক রাজকুমারী মতোন

১. সবচেয়ে বড় চিন্তার বিষয় চোখের নিচের কালি(Under eye dark circle)। এ ক্ষেত্রে অ্যান্টি-রিংকেল সেরাম বা নাইট ক্রিম দারুণ কাজের হতে পারে। এসব চোখের নিচে মাস্ক আকারে ব্যবহার করুন। সারা রাত এই ক্রিম বা সেরাম আপনার চোখের যত্ন নেবে এবং কালি দূর করবে।

২. অনেকের দুই পা অনেক রুক্ষ এবং ফাটা দাগে পূর্ণ। রাতে ঘুমানোর আগে এতে কিছু যত্নআত্তি করলে সকাল নাগাদ অবস্থার উন্নতি হবে। ভ্যাসলিন(Vaseline) বা ময়েশ্চারাইজার পায়ে মেখে পাতলা সুতির মোজা পড়ে ঘুমিয়ে যান। সকালে দেখবেন দারুণ মসৃণ পা।

৩. ঘুমানোর সময় চুল(Hair) ভেঙে যাওয়া বড় সমস্যার একটি। এর সমাধান দিতে পারে বালিশের কভার। এমন কভার ব্যবহার করুন যাতে চুল পিছলে যায়। এতে বালিশে চুল(Hair) আটকে যাবে না এবং মাথা এদিক-ওদিক কলে ভেঙেও যাবে না।

৪. ঠোঁটকে পুষ্ট এবং সজীব রাখতে রাতে ময়েশ্চার লাগিয়ে ঘুমান। সকালে ঘুম থেকে ওঠার পর যে ঠোঁট(Lip) দেখতে পাবেন, বাইরে বেরুনোর আগে তার আর বাড়তি যত্নের প্রয়োজন পড়বে না।

৫. নখ(Nail) এবং আঙ্গুলের বহিঃত্বকে হালকা নারিকেল তেল মেখে নিন। ঘুমানোর আগে কাজটি করলে নখ হবে ঝকঝকে এবং পরিপুষ্ট।

৬. চোখের পাতা বড় করার কিছু সেরাম পাওয়া যায়। এগুলো রাতে ঘুমানোর আগে ব্যবহার করুন। তা ছাড়া বাড়িতে ক্যাস্টর ওয়েল(Castor oil) থাকলে তা লাগিয়ে নিতে পারেন। সকালে ঘুম থেকে ওঠার পর চোখ দুটো আরো আকর্ষণীয় দেখাবে।

৭. রুক্ষ পা দুটোকে মসৃণ করার টিপস পেয়েছেন। একই কাজ দুটো হাতের জন্যে করতে পারেন। ব্রাউন সুগার এবং অলিভ ওয়েল ব্যবহার করে স্কার্ব বানাতে পারেন। এগুলো দুই হাতে মেখে নিন। ধুয়ে নিয়ে ভিটামিন ই সমৃদ্ধ ক্রিম(Cream) লাগিয়ে নিন। সকাল দেখবেন মসৃণ এবং সুন্দর দুটো হাত রাতের চেয়ে অনেক ভালো দেখাচ্ছে।

৮. প্রতিরাতে ঘুমাতে যাওয়ার আগে নিশ্চয়ই মুখে ক্রিম(Cream) ব্যবহার করেন। এটি করার আগে মুখে ভিটামিন ই সমৃদ্ধ তেল লাগিয়ে নিন। এরপর ক্রিম ব্যবহার করুন। এর ফলাফল সকালেই বুঝতে পারবেন।

৯. ঘুমানো আগে মুখে যদি কোনো পিম্পল(Pimple) দেখে থাকেন, তবে তাকে বাগে আনতে পারবেন এক রাতের মধ্যেই। এর ওপর সামান্য দাঁত মাজার পেস্ট লাগিয়ে ঘুমিয়ে যান। মনে রাখবেন, জেল নয় কিন্তু, পেস্ট লাগাবেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের উজ্জ্বলতা

গরমে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ঘরোয়া ৬টি ফেসপ্যাক

গরমকাল মানেই রোদের তীব্রতা। এই তীব্রতায় ত্বক (Skin) ধীরে ধীরে উজ্জ্বলতা হারিয়ে হয়ে ওঠে শুষ্ক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *