Home / Life Style / কাপড় থেকে চা কফির দাগ তুলতে যা করবেন

কাপড় থেকে চা কফির দাগ তুলতে যা করবেন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো কাপড় থেকে চা কফির দাগ(Stain)তুলার উপায সম্পর্কে। প্রতিদিনের জীবনযাত্রায় সকাল থেকে শুরু হয় চা ও কফি(Coffee) খাওয়া। চা বা কফি খাওয়ার সময় অসাবধানতার কারণে আপনার অজানতেই চা বা কফি ছিটকে পড়ে পোশাক নষ্ট করে দিতে পারে। তবে এ নিয়ে চিন্তার কোনো কারণ নেই। এই দাগ(Stain) তোলার কিছু উপায় রয়েছে।দাগ

কাপড় থেকে চা কফির দাগ তুলতে যা করবেন

আসুন জেনে নিই কীভাবে কাপড় থেকে চা ও কফির দাগ উঠাবেন।

১. সুতি কাপড় থেকে চা, কফির দাগ(Tea, coffee stains) উঠানোর খুব সহজ একটি উপায় হলো– গরম পানির ব্যবহার। চায়ের দাগের ওপর গরম পানি ঢালুন। এখন দাগের জায়গাটুকু কয়েকবার ঘষুণ। দেখবেন কিছুক্ষণের মধ্যে দাগ দূর হয়ে গেছে।

২. চা-কফির দাগ তুলতে ডিমের সাদা অংশ খুব কার্যকর। ডিমের সাদা অংশ ফেটে নিন। এর পর সেটি দাগের ওপর লাগান। ১ মিনিট অপেক্ষা করুন। এর পর ঘষে ঘষে ভালো করে পানি(Water)দিয়ে ধুয়ে ফেলুন। প্রথমবার দাগ না ওঠলে আবারও দ্বিতীয়বার চেষ্টা করুন। দেখবেন দাগ উঠে গেছে।

৩. চা বা কফির দাগ দূর করার আরেকটি মাধ্যম হচ্ছে– টুথপেস্ট(Toothpaste), যা বাসায় হাতের নাগালেই আপনি পাবেন। চায়ের দাগের ওপর কিছু পরিমাণে টুথপেস্ট দিয়ে রাখুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি কাপড়ের কোনো ক্ষতি ছাড়াই দাগ দূর করে দেবে।

৪. চা-কফির দাগ তুলতে বেকিং সোডা(Baking soda) ব্যবহার করা যেতে পারে। দাগের ওপর এক চা চামচ বেকিং সোডা দিয়ে দিন। কিছুক্ষণ ঘষার পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৫. ভিনেগার দিয়ে সহজে দূর করা যায় চা-কফির দাগ। কয়েক কাপ পানির মধ্যে এক চামচ ভিনেগার মিশিয়ে চায়ের দাগের ওপর স্প্রে করে দিন। এর পর হালকা ঘষা দিন। কিছুক্ষণ পর দেখবেন দাগ(Stain) উঠে যাবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

প্রেম

বিয়ের পরে কি প্রেম হয় ?? জানুন তাহলে অজানা তথ্য

বিবাহের অরুণোদয় হইল একখানি ফটোগ্রাফের আভাসে। পড়া মুখস্থ করিতেছিলাম। একজন ঠাট্টার সম্পর্কের আত্মীয়া আমার টেবিলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *