Home / Life Style / ভুলেও ফ্রিজে রাখবেন না যে ১০টি জিনিস

ভুলেও ফ্রিজে রাখবেন না যে ১০টি জিনিস

শীতকাল হোক বা গরম কাল ফ্রিজ(Fridge) ছাড়া একমুহূর্ত যেন চলে না। ফ্রিজ ছাড়া দিনযাপন এটা যেন কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। আমাদের অনেকেরই ধারনা সব জিনিসই ফ্রিজে রাখতে পারলে ভালো হয়। আর তাই অনেক সময়ই কোনও জিনিসের চরিত্র না বুঝেই ফ্রিজে ঢুকিয়ে দেওয়া হয়। কিন্তু, এর ফল মারাত্মক হতে পারে তা জানেন কি? এতে ফ্রিজে রাখা জিনিস অস্বাস্থ্যকর(Unhealthy) হয়ে ওঠে। দেখে নিন কোন কোন জিনিস ফ্রিজে একেবারেই রাখতে নেই।ফ্রিজে

ভুলেও ফ্রিজে রাখবেন না যে ১০টি জিনিস

আলু- ফ্রিজে রাখলে আলুর গন্ধ চলে যায়। তাছাড়া আলুর মধ্যে থাকা শর্করা(Sugars)দ্রুত বাড়তে থাকে। ফলে আলু কখনোই ফ্রিজে রাখবেন না। আলু(Potato) ভালো রাখার জন্য কাগজের প্যাকেটে ঘরের স্বাভাবিক তাপমাত্রায় রাখলেই হবে।

মধু- ফ্রিজে মধু রাখলে জমাট বেধে যায়। ওর মধ্যে একটা ‘ক্রিস্টাল’ লুক হয়। যার ফলে মধুর গুণ নষ্ট হয়ে যায়। যদি, মধু ভালোভাবে রাখতে চান, তাহলে কাঁচের শিশিতে ঘরের স্বাভাবিক তাপমাত্রায় রেখে দিন। এতে মধু(Honey) ফ্রেসও থাকে এবং অনেকদিন পর্যন্ত স্বাভাবিক গুণ বজায় থাকে। মধু ‘ক্রিস্টাল’-এর আকার

তরমুজ- ফ্রিজে সাধারণত ফল ভাল থাকে না। ফ্রিজের ঠান্ডায় তরমুজে চিল ইনজুরি (Chilling injury) হয়। এর ফলে তরমুজ তাঁর স্বাদ ও রং হারিয়ে ফেলে। চিল ইনজুরি (Chilling injury) হওয়ায় ব্যাক্টেরিয়া জন্ম নেয়। এই অবস্থায় ওই তরমুজ খাওয়া অস্বাস্থ্যকর। এতে পেটের সমস্যা হতে পারে।

পাউরুটি- ঠান্ডায় থাকা পাউরুটিকে স্বাভাবিক তাপমাত্রায় বের করলে খুব দ্রুত তা শুকোতে শুরু করে। এর ফলে পাউরুটি(Bread) ঝুরঝুরে হয়ে যায়।

কফি- ফ্রিজে কফি(Coffee) রাখলে তা খুব দ্রুত গন্ধ হারিয়ে ফেলে। এমনকী ফ্রিজে থাকা অন্য সব জিনেসের গন্ধ কফির মধ্যে ঢুকে যায়। এমনকী, অত্যাধিক ঠান্ডা কফিকে ড্যাম্প করে দেয়।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

প্রেম

বিয়ের পরে কি প্রেম হয় ?? জানুন তাহলে অজানা তথ্য

বিবাহের অরুণোদয় হইল একখানি ফটোগ্রাফের আভাসে। পড়া মুখস্থ করিতেছিলাম। একজন ঠাট্টার সম্পর্কের আত্মীয়া আমার টেবিলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *