Home / বিউটি টিপস / শ্যাম বর্ণ ত্বকের সৌন্দর্য বাড়ানোর উপায় জেনে নিন

শ্যাম বর্ণ ত্বকের সৌন্দর্য বাড়ানোর উপায় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো শ্যাম বর্ণ ত্বকের সৌন্দর্য বাড়ানোর উপায় সম্পর্কে। শ্যাম বর্ণ ত্বকের যত্ন(Skin care) সৌন্দর্য আসলে শুধুমাত্র ত্বকের রঙের ওপর ভিত্তি করে হয় না। প্রথমত, সৌন্দর্য শুধুমাত্র বাহ্যিক নয়, সৌন্দর্য(Beauty) তখনই সম্পূর্ণ হয়, যখন তা মানসিক হয়। তাই ত্বকের রঙের ওপর ভিত্তির কখনওই সৌন্দর্য মাপা উচিৎ নয়।ত্বকের সৌন্দর্য

শ্যাম বর্ণ ত্বকের সৌন্দর্য বাড়ানোর উপায় জেনে নিন

দ্বিতীয়ত, ত্বকের রঙ যখনই কালো হয়, তখন বেশিরভাগ ক্ষেত্রেই আমরা নাক সিঁটকোই। কালো ত্বকের ওপর আমরা বিশেষ যত্ন নিই না। কিন্তু ত্বক(Skin) কালো হলেও তা নিয়ম মতো যত্ন করতে পারলে তা ফর্সা ত্বকের থেকেও বেশি আকর্ষণীয় হয়ে উঠতে পারে।

তাই দেখে নিন শ্যাম বর্ণ ত্বকের সৌন্দর্য বাড়ানোর উপায় –
১) সমস্তরকম ত্বকের ক্ষেত্রেই ননিয়মিত পরিচর্যা করা খুবই দরকার। আমাদের ত্বক(Skin) অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই ব্যস্ততার কারণে ত্বকের দিকে নজর দেওয়ার মতো সময় আমাদের হাতে থাকে না। ত্বক সুন্দর তখনই হয়, যখন তা পরিষ্কার, পরিচ্ছন্ন(Clean) এবং যত্ন নেওয়া হয়।

২) ত্বক পরিষ্কার রাখতে অবশ্যই প্রত্যেকদিন ক্লিনজিং(Cleansing), টোনিং এবং ময়শ্চারাইজিং করা দরকার।

৩) শুধু ফর্সা ত্বকেই নয়, রোদে বাইরে বেরোলে সমস্ত ত্বকেই সানস্ক্রিন(Sunscreen) লাগানো খুবই প্রয়োজনীয়।

৪) ত্বকের প্রকৃতি অনুযায়ী প্রোডাক্ট(Product) ব্যবহার করা উচিত্‌। যেমন, ড্রাই ত্বকের জন্য যে প্রোডাক্ট ব্যবহার করা যাবে, সেই একই জিনিস অয়েলি ত্বকের জন্য চলবে না।

৫) কালো ত্বকে কখনওই উজ্জ্বল রঙের পোশাক পরা উচিৎ নয়। তাহলে আরও কালো দেখায়। ম্যাট ফিনিশ পোশাক পরলে কালো ত্বকের(Skin) ব্যক্তিদের অনেক বেশি ভালো লাগে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বক

ত্বক ভালো রাখার জন্য ঘরোয়া স্ক্রাব

গরম তো এসেই গেল। প্রচণ্ড গরমে ত্বকের অত্যধিক সেবাম উৎপাদনের ফলে ত্বক (Skin) তৈলাক্ত হয়। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *