Home / চুলের যত্ন / রেশমের মতো সিল্কি চুল পাওয়ার ঘরোয়া উপায়

রেশমের মতো সিল্কি চুল পাওয়ার ঘরোয়া উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো রেশমের মতো সিল্কি চুল(Silky hair) পাওয়ার ঘরোয়া উপায় সম্পর্কে। রুক্ষ চুল(Hair) নিয়ে অনেকেই চিন্তিত থাকেন। তবে এ নিয়ে বেশি দুশ্চিন্তার কিছু নেই। বরং চেষ্টা করুন দুটি হেয়ার প্যাক(Hair pack) আর কিছু টিপস মেনে চলার। দেখবেন এক সপ্তাহে চুল রেশমের মতো নরম ও উজ্জ্বল হয়ে উঠেছে।সিল্কি চুল

রেশমের মতো সিল্কি চুল পাওয়ার ঘরোয়া উপায়

শ্যাম্পু করার আগে সপ্তাহে ৩ থেকে ৪ বার নারকেল তেল(Coconut oil) দিয়ে ভালো করে চুল মালিশ করুন। গোসলের এক ঘণ্টা আগে চুলে তেল লাগিয়ে নিন তারপর শ্যাম্পু করে নিন।

প্রতিদিন শ্যাম্পু না করে মাঝে মাঝে ড্রাই শ্যাম্পু(Shampoo) ব্যবহার করুন। যখন খুশি এটি ব্যবহার করা যায়। চুল সিল্কিও থাকে আর কোন রকম ক্ষতিও নেই এতে।

এবার জেনে নিন কোন হেয়ার প্যাক ব্যবহার করবেন- পাকা কলা একটা, মধু ২ চা চামচ, হাফ বাটি টক দই(Sour yogurt) লাগবে এই প্যাক বানাতে। প্রথমে কলার পেস্ট বানান। এবার সঙ্গে মধু(Honey) ও দই ভালো করে মিশিয়ে নিন।

তিনটি উপকরণ মেশানো হয়ে গেলে ১৫ মিনিট পর চুলে হেয়ার প্যাকটি লাগাতে শুরু করুন। এই হেয়ার প্যাকটি সপ্তাহে দু’দিন করে ব্যবহার করবেন। এক ঘণ্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিতে পারেন।

ডিম, মধু, লেবুর রস(Lemon juice), নারকেল তেল একসঙ্গে মিশিয়ে এই হেয়ার প্যাকটি তৈরি করুন। সপ্তাহে তিনদিন করে ব্যবহার করবেন। এক ঘণ্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিতে পারেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুল

চুল ঘন ও কালো করার ঘরোয়া ৪টি উপায়

ঘন কালো সুন্দর চুল (Hair) সকলেরই বেশ পছন্দের। সেই প্রাচীনকাল থেকে মেয়েদের সৌন্দর্যের বর্ণনায় চুলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *