Home / স্বাস্থ্য টিপস / কর্পূর এর উপকারিতা জেনে নিন

কর্পূর এর উপকারিতা জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো কর্পূর(Camphor) এর উপকারিতা নিয়ে। ত্বকের(Skin) ক্ষেত্রে কর্পূর(Camphor) খুবই উপকারি। চেহারায় ব্রণ(Acne) বা অন্য কিছু হলে নারকেল তেলের সাথে কর্পূর মিশিয়ে সেখানে লাগান। এর ফলে চেহারার যেকোন সমস্যা(Problem) দূর হয়ে যাবে।কর্পূর

কর্পূর এর উপকারিতা জেনে নিন

চুল(Hair) পড়তে লাগলে কর্পূর(Camphor) তেলের সাথে নারকেল তেল মিশিয়ে মাথায় লাগান তাহলে এটি চুল পড়া(Hair loss) কমিয়ে দেবে। এছাড়াও কর্পূর এর তেল মাথায় খুসকি দূর করতে সাহায্য করে।

মানসিক চাপের ফলে অনেক সময় আমাদের মাথা ব্যাথা(Headache) হয়ে থাকে। এই মাথা ব্যাথা দূর করতে কর্পূর তেল দিয়ে মাথায় হালকা করে মালিশ করুন। তাহলে এটি আপনার মানসিক চাপ দূর করবে এবং আপনার মাথা ব্যাথা দূর করবে।

কর্পূর(Camphor) তেলের মালিশে শরীরের বিভিন্ন জায়গার ব্যাথা(Pain) দূর হয়ে যায়।

পায়ের গোড়ালি ফেটে গেলে গরম জলে কর্পূর মিশিয়ে হালকা ঠান্ডা করে নিন। এবার এই জলের ভিতর পা ডুবিয়ে রাখুন। নিয়মিত কিছু দিন এরকম করলে আপনার গোড়ালি ফাটা সমস্যা দূর হয়ে যাবে।

শরীরে(Body) কোন স্থানে কেটে গেলে অথবা পুড়ে গেলে জলের সাথে কর্পূর(Camphor) মিশিয়ে ক্ষথ স্থানে লাগাতে হবে। তাহলে এর জ্বলন কম হয়ে যাবে। এবং দ্রুত সেবে যাবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

হাড়

শিশুদের হাড় ভালো রাখে যে ৫টি খাবার

শিশুর সুস্থভাবে বেড়ে ওঠার জন্য তার হাড়ের যত্ন (Bone Care) নেওয়া জরুরি। এক্ষেত্রে তার খাবারের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *