Home / লাইফস্টাইল / ফ্রিজে ডিম রেখে বিপদ ডেকে আনছেন কি?

ফ্রিজে ডিম রেখে বিপদ ডেকে আনছেন কি?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ফ্রিজে ডিম(Eggs) রেখে বিপদ ডেকে আনছেন কিনা সে সম্পর্কে। আপনার বাসার ফ্রিজে ডিম রাখেন? তাহলে অজান্তেই ডেকে আনছেন বড় বিপদ এবং বাড়াচ্ছেন মারাত্মক অসুখের(Illness) ঝুঁকি, গবেষকরা এমনটাই মত দিয়েছেন! গবেষকদের দাবি, ফ্রিজে ডিম রাখা স্বাস্থ্যের(Healthy) জন্য অত্যন্ত ক্ষতিকারক।ডিম

ফ্রিজে ডিম রেখে বিপদ ডেকে আনছেন কি?

গবেষকদের মতে, ফ্রিজের তাপমাত্রা(Temperature) শূন্যরও অনেক নিচে থাকে বলে খাবার(Food) রাখা নিরাপদ, সহজে নষ্ট হয়ে যায় না। কিন্তু ফ্রিজে ডিম(Eggs) রাখলে তার মধ্যে একধরনের ক্ষতিকারক ব্যাকটেরিয়া জন্ম নেয়।

আমরা রান্না করার সময় সাধারণত ফ্রিজ থেকে ডিম(Eggs) বের করে সরাসরিই ব্যবহার করে ফেলি! তাই ডিমে জন্ম নেওয়া ব্যাকটেরিয়া(Bacteria) জীবিত অবস্থায় থাকে এবং খাদ্যে বিষক্রিয়া ও নানা রকম সংক্রমণ ঘটতে পারে।

উল্লেখ্য, ফ্রিজে ডিম রাখার পদ্ধতি বিশ্বকে শিখিয়েছিল আমেরিকা। ফ্রিজে ডিম রাখলে তা বেশি দিন ভালো থাকে। বাইরে ডিম রাখলে কয়েক দিনের মধ্যেই খারাপ হয়ে যায়। তারপর থেকেই গোটা দুনিয়া এই নিয়মে অভ্যস্ত হয়েছে, এমনকি ফ্রিজের সব-মডেলেই ডিম রাখার জন্য আলাদা তাক থাকে।

বাইরে বেশিদিন ডিম(Eggs) রাখলে খারাপ হয়ে যায়, এদিকে ফ্রিজেও ডিম রাখা নিরাপদ নয়, জন্ম নেয় ক্ষতিকারক(Harmful) ব্যকটিরিয়া! তাহলে উপায়? বিশেষজ্ঞরা বলছেন, যে কয়টা ডিম লাগবে সে কয়টা ডিমই কিনুন এবং রান্না করে ফেলুন। অযথা বেশি ডিম কিনে জমিয়ে রাখবেন না।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেয়ে পটানোর

পছন্দের মেয়ে পটানোর ১০টি উপায় জেনে নিন

পছন্দের মেয়ে পটানোর ১০টি উপায় জেনে নিন। জীবনে একজন সঙ্গী কে না চায়! অনেক সময় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *