Home / স্বাস্থ্য টিপস / মুখের গন্ধ দূর করার উপায় জেনে নিন

মুখের গন্ধ দূর করার উপায় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো মুখের গন্ধ দূর করার উপায় নিয়ে। মুখে গন্ধ(Bad breath) একটি কমন সমস্যা। মুখ থেকে বাজে গন্ধ বেরোচ্ছে এটা কারোই ভালো লাগে না। মুখের দুর্গন্ধ আপনাকে যেকোন সময় বিব্রতকর পরিস্থিতিতে ফেলে দিতে পারে। তাই এ সমস্যা(Problem) থেকে রেহাই পেতে দরকার কিছু খাবার(Food)।মুখের গন্ধ

মুখের গন্ধ দূর করার উপায় জেনে নিন

ফল
আপেল, পেয়ারা(Guava), গাজর, আনারস(Pineapple) ইত্যাদি ফাইবারসমৃদ্ধ ফল। এই ফলগুলো দাঁতে আটকে থাকা খাদ্যকণা বের করে আনে। এসব ফল(Fruit) বেশি খেলে মুখের দুর্গন্ধ কম হবে।

খাওয়ার পর ব্রাশ
খাবারের পরে ব্রাশ করতে ভুলবেন না যেন। ব্রাশ করলে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

গ্রিন-টি
খাবার(Food) জমে মুখে ব্যাকটেরিয়া তৈরি হয়। এই ব্যাকটেরিয়া(Bacteria) মুখের দুর্গন্ধ সৃষ্টি করে। গ্রিন-টি খাবার পরে পান করলে ব্যাকটেরিয়া তৈরিতে বাধা দেবে।

খাবার সোডা
হাফ চা-চামচ খাবার সোডা পানিতে(Water) মেশান। মিশ্রণটি দিয়ে ভালো করে কুলকুচি করুন। এমনটা করলে দেখবেন গন্ধ একেবারে চলে গেছে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

হিটস্ট্রোক

তীব্র তাপপ্রবাহে হিটস্ট্রোক এড়াবেন যেভাবে

গ্রীষ্মের দাবদাহে হিটস্ট্রোকে আক্রান্ত হন অনেকেই। হিট স্ট্রোকের ঝুঁকি এড়াতে কিছু টিপস মেনে চলতে হবে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *