Home / স্বাস্থ্য টিপস / মুহূর্তেই মাথা ব্যথা কমাবে এই চা

মুহূর্তেই মাথা ব্যথা কমাবে এই চা

যেকোনো বয়সের মানুষই আজকাল প্রায়ই মাথা ব্যথায় ভুগছেন। বর্তমানে এটি খুবই সাধারণ সমস্যা(Problem) হয়ে দাঁড়িয়েছে। বিশেষজ্ঞদের মতে, বর্তমান প্রজন্মের(Generation) মধ্যে মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার, ভিডিয়ো গেম, ইত্যাদিতে মাত্রাতিরিক্ত অ্যাকটিভ থাকা এবং অগোছালো জীবনযাত্রার কারণে এই সমস্যা দিন দিন বেড়েই চলেছে।চা

মুহূর্তেই মাথা ব্যথা কমাবে এই চা

এছাড়াও, রাতে ঘুম(Sleep) না হওয়া, ঠিকমতে ব্রেকফাস্ট না করা, কাজের চাপ, এই সমস্ত কিছুই মাথা ব্যথার(Headache) কারণ হতে পারে। প্রায়ই আমরা এই সমস্যায় ভুগে থাকি, ফলে যেকোনো কাজেই অনীহা(Reluctance) দেখা দেয় এবং স্ট্রেস বাড়ে।

অনেকেই সহ্য করতে না পেরে মাথা ব্যথা(Headache) কমানোর জন্য নানান ওষুধ(Medicine) খেয়ে থাকেন। তবে ব্যথা কমানোর ওষুধ অতিরিক্ত সেবন করলে তা আপনার স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক(Harmful) হতে পারে। তাই ঘরোয়া পদ্ধতিতে এই চা বানিয়ে খেতে পারেন। মুহূর্তেই এই সমস্যা থেকে মুক্তি মিলবে। জেনে নিন চা তৈরি করার উপায়-

এজন্য চুলায় একটি হাঁড়িতে পানি(Water) দিয়ে বসিয়ে দিন। ফুটে উঠলে আদা কুচি, লবঙ্গ(Clove), কয়েকটা গোল মরিচ(Pepper) থেঁতো করে দিয়ে দিন। এবার ১০ মিনিট ফুটিয়ে নিন। এভাবেই কাপে ঢেলে পান করতে পারেন। আবার গ্রিন টি দিয়েও খেতে পারেন। দুটোতেই উপকার পাবেন।

আবার গ্রিন টির সঙ্গে পেঁয়াজের রস আর লেবু মিশিয়ে পান করতে পারেন। খুব সহজে মাথা ব্যথা(Headache) থেকে মুক্তি পাবেন।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

অ্যাসিডিটি

ওষুধ ছাড়াই অ্যাসিডিটি কমানোর ‍ঘরোয়া উপায়

গ্যাস্ট্রিক বা অ্যাসিডিটির (Acidity) সমস্যায় ভোগেন না এমন মানুষ খুঁজে পাওয়াই কঠিন। সব বয়সীদেরই এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *