Home / রূপচর্চা / দুধের মতো ফর্সা চেহারা পেতে আলু

দুধের মতো ফর্সা চেহারা পেতে আলু

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো দুধের মতো ফর্সা চেহারা পেতে আলুর ব্যবহার সম্পর্কে। নিজেকে সুন্দর দেখাক কে না চায়। ত্বকে ও চোখের নিচের কালো দাগ তুলতে ও ত্বক উজ্জ্বল করতে কত কিছুই না করে থাকেন আপনি। তবে রুপচর্চায় শসার ব্যবহার বেশি হয়ে থাকে। তবে জানেন কি রুপচর্চায় আলুর (potato) জুড়ি নেই।ফর্সা চেহারা

দুধের মতো ফর্সা চেহারা পেতে আলু

খুব সহজে আলু দিয়ে ত্বক উজ্জ্বল ও সুন্দর রাখতে পারেন আপনি। আলুতে (potato) রয়েছে ভিটামিন বি কমপ্লেক্স,পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, ফসফরাস ও জিঙ্ক। এসব উপাদান প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট হিসেবে কাজ করে এবং কালো দাগ দূর করে ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। এছাড়া চোখের নিচের কালো দাগ তুলতে আলোর জুড়ি নেই।

আলু ও লেবুর রস
এক চা চামচ কুচি করা আলুর (potato) সঙ্গে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মুখে লাগিয়ে রাখুন ১৫ থেকে ২০ মিনিট। এবার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

আলু ও শসা
সমপরিমাণ কুচি করা আলু (potato) ও কুচি করা শসা মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন ২০ মিনিট। মুখ ধোয়ার পর অনেক বেশি ফ্রেশ দেখাবে।

আলু, টমেটো ও দুধের সর
এক চা চামচ কুচি করা আলু, (potato) এক চা চামচ টমেটো পেস্ট এবং আধা চা চামচ দুধের সর একসঙ্গে মিশিয়ে গলা ও মুখে ২০ মিনিট লাগিয়ে রাখুন। এরপর ভালো করে ধুয়ে ফেলুন।

আলু, কাঁচা দুধ ও মধু
এ ছাড়া আপনি মধু ব্যবহার করতে পারেন। এক টেবিল চামচ কুচি আলু, (potato) এক চা চামচ কাঁচা দুধ এবং আধা চা চামচ মধু ভালো করে মিশিয়ে মুখে ১৫ মিনিট লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এই প্যাকটি শুষ্ক ত্বকের জন্য খুব উপকারী।

আলু, টমেটো ও টকদই
এক চা চামচ কুচি করা আলু, (potato) এক চা চামচ টমেটো পেস্ট এবং এক চা চামচ টকদই ভালো করে মিশিয়ে গলা ও মুখে ২০ মিনিট লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ভালো করে ধুয়ে ফেলুন।

আলু, টকদই ও হলুদ
এক চা চামচ কুচি আলু (potato) , এক চা চামচ টকদই এবং এক চিমটি হলুদ মিশিয়ে ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

শীতে রূপচর্চা

শীতে রূপচর্চা করতে নারকেল তেল ও অলিভ অয়েল

চুলচর্চায় তেল অপরিহার্য। এমনকি এ নিয়ে একটি প্রবাদও রয়েছে। তেলে চুল(Hair) তাজা। অর্থাৎ চুলের যত্ন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *