Home / রান্না ঘর / ক্রিসপি ফুলকপির পাকোড়া রেসিপি

ক্রিসপি ফুলকপির পাকোড়া রেসিপি

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ক্রিসপি ফুলকপির পাকোড়া রেসিপি। পাকোড়া(Pakora) খেতে কমবেশি সবাই পছন্দ করেন। আর যতি তা হয় ফুলকপির, তাহলে তো কোনো কথাই নেই। শীতের এই বিকেলে চায়ের আড্ডায় পাকোড়া একেবারে জমে যাবে। খুব সহজে আর কম সময়ে তৈরি করা যায় এই পাকোড়া(Pakora)। চলুন জেনে নেয়া যাক রেসিপিটি-পাকোড়া

ক্রিসপি ফুলকপির পাকোড়া রেসিপি

উপকরণ: ফুলকপি ১টি, চালের গুঁড়া বা বেসন বা কর্নফ্লাওয়ার ৫ থেকে ৬ টেবিল চামচ, মরিচ গুঁড়া এক চা চামচ, হলুদ গুঁড়া(Turmeric powder) এক চা চামচ, ধনিয়া গুঁড়া এক চা চামচ, ব্রেড ক্রামব বা বিস্কুটের গুঁড়া পরিমাণ মতো, লবণ স্বাদমতো, তেল প্রয়োজনমতো।

প্রণালী: ফুলকপি টুকরা করে নিন। এরপর পানি আর লবণ(Salt) দিয়ে আধা সিদ্ধ করে পানি ঝরিয়ে রাখুন। একটা পাত্রে সব মশলা আর চালের গুঁড়া দিয়ে পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। ফুলকপিগুলো চালের মিশ্রণ দিয়ে ভালো করে মেখে বিস্কুটের গুঁড়া দিয়ে মাখিয়ে নিন। ননস্টিক প্যানে তেল(Oil) দিয়ে ভালো করে গরম করে ডুবো তেলে ফুলকপি ভাজুন। বাদামি রং হলে তুলে নিন। সস কিংবা সালাদের সঙ্গে পরিবেশন করুন মজাদার ফুলকপির পাকোড়া(Cauliflower pakora)।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ফিরনি

বিয়ে বাড়ির ফিরনি তৈরি করুন এবার বাড়িতেই

খাওয়ার শেষে পাতে একটু মিষ্টি দেওয়া হলে পূর্ণতা মেলে। ফিরনি, মিষ্টি, জর্দা ইত্যাদি নানা পদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *