Home / মেকআপ / মেকআপ করতে গিয়ে বিপত্তি আর নয়

মেকআপ করতে গিয়ে বিপত্তি আর নয়

দেরি হয়ে গেছে অনেকটা, খুব তাড়াহুড়ো করে অফিস বেরোতে হবে। তার মধ্যেই দ্রুত হাতে মেকআপ(Makeup) সারতে গিয়ে দাঁতে লেগে গেল খানিকটা লিপস্টিক(Lipstick)! অথবা আইলাইনারটা ধেবড়ে গিয়ে গোটা চোখের কোলে কালিমাখা! এবার সেই রং তুলতে গিয়ে আরও দেরি! এ ধরনের সমস্যায় হামেশাই পড়তে হয় মেয়েদের। তাড়াহুড়োর সময় মেকআপ(Makeup) ঘেঁটে গেলে কীভাবে ঝটপট সামলে দিতে পারবেন পরিস্থিতি, তারই কিছু সহজ সূত্র দিয়ে দিলাম আমরা।মেকআপ

মেকআপ করতে গিয়ে বিপত্তি আর নয়

দাঁতে লিপস্টিক
লিপস্টিক পরতে গিয়ে হাত ফসকে দাঁতে লেগে যাওয়া নতুন কিছু নয়। পরেরবার এরকম হলে পাতলা টিস্যুতে একটু পেট্রোলিয়াম জেলি(Petroleum jelly) নিয়ে দাঁতের উপর ঘষে নিন। সব রং উঠে গিয়ে দাঁত ঝকঝকে হয়ে যাবে।

ঘেঁটে যাওয়া আইলাইনার
লিকুইড আইলাইনারের ব্রাশ ফসকে ভুরুর নিচে বা চোখের কোলে লেগে গেছে রং, এরকম কতবার হয়েছে বলুন তো! এ ক্ষেত্রেও আপনার ভরসা সেই পেট্রোলিয়াম জেলি। সামান্য একটু নিয়ে ধেবড়ে যাওয়া অংশে লাগান, পাতলা টিস্যু(Tissue) সরু করে ভাঁজ করে মুছে নিলেই কেল্লা ফতে! এর উপর প্রেসড পাউডার লাগিয়ে নিলেই ফের টিপটপ হয়ে যাবে মেকআপ!

ডেলা পাকানো মাস্কারা
চোখের পল্লব দীর্ঘ আর ঘন দেখাতে মাস্কারা পরেন অনেকে। কিন্তু অনেক সময় মাস্কারা চোখের পাতায় ডেলা পাকিয়ে গিয়ে অদ্ভুত দেখতে লাগে। এরকম হলে বুঝতে হবে আপনার মাস্কারাটা পুরোনো হয়ে গেছে। নতুন টিউব কিনুন। পাশাপাশি আঙুলের ডগায় খানিকটা ভেজ়লিন নিয়ে পল্লবের উপর আলতো করে বুলিয়ে নিন। ডেলা পাকানো ভাবটা কেটে যাবে। এরপর একটা ওয়েট টিস্যু(Wet tissue) নিয়ে আলতো করে পল্লবের উপর লম্বালম্বি টানুন। বাড়তি মাস্কারাটুকু উঠে আসবে।

ব্লাশ নিয়ে গোলমাল
আন্দাজের ভুলে বাড়তি ব্লাশ লাগিয়ে মুখ অতিরিক্ত লালচে দেখাচ্ছে? কোনও ব্যাপার নয়! যদি পাউডার ব্লাশ লাগিয়ে থাকেন, তা হলে তার উপর খানিকটা লুজ় ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিলেই রং হালকা হয়ে যাবে। আর ক্রিম বেসড ব্লাশ লাগালে তার উপর কয়েক ফোঁটা লিকুইড ফাউন্ডেশন(Foundation) হালকা করে ব্লেন্ড করে দিন।

অতিরিক্ত পাউডার
বেশি পাউডার(Powder) লাগিয়ে ফেলেছেন, ফলে মুখ সাদা লাগছে? সঙ্গে সঙ্গে না মুছে দশ মিনিট অপেক্ষা করুন। আপনার ত্বকের প্রাকৃতিক তেল বাড়তি পাউডারটুকু শুষে নেবে। দশ মিনিট পরেও যদি মুখ একইরকম সাদা লাগে, তা হলে মুখের উপর পাতলা একটা টিস্যু ধরে তার উপর খানিকটা ফেশিয়াল(Facial) মিস্ট স্প্রে করুন। হাতে সময় সত্যিই খুব কম থাকলে অবশ্য দশ মিনিট অপেক্ষা না করে সঙ্গে সঙ্গেই স্প্রে করে নিতে পারেন। আপনার মুশকিল আসান হয়ে যাবে সঙ্গে সঙ্গেই!

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

বেইজ মেকআপ

৫টি ধাপে পারফেক্ট বেইজ মেকআপ এর শুরু থেকে শেষ

৫টি ধাপে পারফেক্ট বেইজ মেকআপ(Beige makeup) কিভাবে করবেন তা আজ আপনাদের জানাবো। তবে তার পূর্বে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *