Home / নারী স্বাস্থ্য / মাসিকের সময় তলপেটে ব্যথা নিরাময়ে ২টি অসাধারণ টিপস

মাসিকের সময় তলপেটে ব্যথা নিরাময়ে ২টি অসাধারণ টিপস

বিশেষ করে লবণাক্ত আবহাওয়ার মেয়েদের তাড়াতাড়ি periods শুরু হয়।বেশিরভাগ ক্ষেত্রে অনভিজ্ঞ হওয়ার কারণে তারা একটু বেশি কষ্ট পায়। কারণ মাসিকের সময় শরীর অসুস্থ্য হয়ে পড়ে, তল পেটে প্রচুর period pain হয়। আজ আমাদের টিপসটা womens period এর অতিরিক্ত তলপেটের ব্যাথার সমস্যার সমাধান নিয়ে।মাসিকের সময় তলপেটে ব্যথা

মাসিকের সময় তলপেটে ব্যথা নিরাময়ে ২টি অসাধারণ টিপস

আমাদের দেশে মহিলাদের একটা কমন ব্যাপার হল মাসিকের সময় তলপেটে ব্যথা। কিন্তু একটু সচেতন হলেই এই ব্যথা এড়িয়ে চলা যায়। আসুন তাহলে জেনে নিই কীভাবে মাসিকের সময় তলপেটের ব্যথা(Pain) নিরাময় কার যায়।

টিপস নাম্বার ১: মাসিকের সময় তলপেটের ব্কোযাথা নিরাময়ে একটা বোতলে গরম পানি ভরুণ এবার এই বোতলের গাঁয়ে কাপড় গরম করুন। এই গরম কাপড় তলপেটে কমপক্ষে ২০-২৫ মিনিট ছ্যাকা লাগান। এইভাবে সপ্তাঞে ৩-৪ দিন করুন। দেখবেন ধীরে ধীরে তলপেটের ব্যাথা(Pain) দূর হবে।

টিপস নাম্বার ২: আরেকটা পদ্ধতি আছে-এই পদ্ধতিটাও বেশ ফলদায়ক। একটা গরম পনির পাতে মিনিট ৩ মিনিট কমর ডুবিয়ে রাখুন এবয় পরবর্তী ২ বা ১ মিনিট ঠান্ডা পানিতে কমর ডুবান। দেখবেন গরম পানি এমন হবে যাতে আপনার শরীর সহ্য পায়। এই পদ্ধতিটাও করুন সপ্তাহে ৩-৪ দিন। তবে গরম পানিতে লবন, বেকিং সোডা(Baking soda) বা ভিনেগারও ব্যবহার করতে পারেন এত ভালো ফল পাবেন।

উপরের পদ্ধতি অনুসরণ করলে যোনি পথের অতিরিক্ত রক্ত(Blood) প্রবাহ বন্ধ হয়ে যাবে এবং তলপেটের ব্যাথা দূর হবে। আরো নতুন নতুন health tips তে পেতে আমাদের সাথে থাকুন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

পিরিয়ডের সময়

পিরিয়ডের সময় হলুদ মেশানো দুধ খাওয়ার ৫টি উপকারিত

পিরিয়ডের সময় হলুদ মেশানো দুধ খাওয়ার ৫টি উপকারিতা। নারীরা যন্ত্রণাদায়ক পিরিয়ড (Period) ক্র্যাম্পে অনেক বেশি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *