Home / বিউটি টিপস / ব্যথা ছাড়াই মুখের অতিরিক্ত লোম দূর করবে যে উপাদান

ব্যথা ছাড়াই মুখের অতিরিক্ত লোম দূর করবে যে উপাদান

মুখের অতিরিক্ত লোম নিয়ে বেশ বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েন অনেক নারী। এ কারণে অনেকেই হেয়ার রিমুভাল ক্রিম(Removal cream) সহ পার্লারে গিয়ে থ্রেডিং কিংবা ওয়াক্স ব্যবহার করে থাকেন। যা ব্যথার কারণ হতে পারে। দীর্ঘস্থায়ীভাবে এর সমাধান না হলেও প্রাকৃতিক উপায়ে কিন্তু মুখের অবাঞ্ছিত লোম(Unwanted hair) দূর করা যায়। আর প্রাকৃতিক উপায়ে লোম উঠালে, পরবর্তীতে ঘন হওয়ারও সম্ভাবনাও থাকে না।লোম

ব্যথা ছাড়াই মুখের অতিরিক্ত লোম দূর করবে যে উপাদান

জানেন কি, রান্নাঘরের একটি উপাদান দিয়েই আপনি মুখের অবাঞ্ছিত লোম(Hair) দূর করতে পারবেন। এতে ব্যথাও লাগবে না। সেই উপাদানটি হলো চিনি।

ঘরে স্ক্রাব করার সময় অনেকেই নিশ্চয়ই ডিআইওয়াই ফেসপ্যাকে(Facepack) চিনি ব্যবহার করেছেন! ঠিক তেমনি এক টোটকা হলো চিনির সাহায্যে মুখের অতিরিক্ত লোম দূর করা। চলুন তবে জেনে নেওয়া যাক কীভাবে ব্যবহার করবেন চিনি?

>> ২ টেবিল চামচ চিনি ও ১টি লেবুর রস(Lemon juice) এবং ৮ থেকে ৯ টেবিল চামচ পানি একসঙ্গে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি গরম করুন যতক্ষণ না সেটা ফুটছে। তারপর মিশ্রণটি ঠাণ্ডা হলে ঠোঁটের ওপরে বা আপার লিপ অংশে লাগান।

২০-২৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। লেবুর রস(Lemon juice) প্রাকৃতিক ব্লিচ হিসেবে কাজ করে। চিনি যেহেতু গরম করা হয়, তাই এর আঁঠালো ভাব লোমের সঙ্গে লেগে যায়। ফলে সহজেই লোমগুলো তুলতে সাহায্য করে।

>> ১ টেবিল চামচ কর্নস্টার্চ ও চিনির সঙ্গে ডিমের সাদা অংশ মিশিয়ে নিন। মুখের অবাঞ্ছিত লোমের অংশে ব্যবহার করুন। এটি শুকাতে সময় দিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

টানা কয়েকদিন মিশ্রণটি ব্যবহার করলেই প্রাকৃতিকভাবে মুখের অবাঞ্ছিত লোম দূর হবে। সেই সঙ্গে মুখের কালচে ভাব দূর হবে আবার ত্বক(Skin) হবে উজ্জ্বল ও কোমল।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বক

ত্বক ভালো রাখার জন্য ঘরোয়া স্ক্রাব

গরম তো এসেই গেল। প্রচণ্ড গরমে ত্বকের অত্যধিক সেবাম উৎপাদনের ফলে ত্বক (Skin) তৈলাক্ত হয়। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *