Home / ত্বকের যত্ন / কনুইয়ের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় জেনে নিন

কনুইয়ের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো কনুইয়ের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে। মুখের ত্বকের উজ্জ্বলতা বাড়াতে নিয়মিত যত্ন নিলেও কনুইয়ের ত্বকের সেভাবে যত্ন নেওয়া হয় না। যে কারণে কনুইয়ে কালো দাগ(Black spot) পড়ে। ঘরোয়া উপায়ে একটু যত্ন নিলেই এই দাগ দূর করা যায়। নিচের এই প্যাকগুলো সপ্তাহে ৩-৪ দিন ব্যবহার করলে কনুইয়ের দাগ দূর হবে।কনুইয়ের কালো দাগ

কনুইয়ের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় জেনে নিন

অলিভ অয়েল ও চিনির রস
চিনি যেমন প্রাকৃতির স্ক্রাবার, তেমনই অলিভ অয়েলও ত্বককে নরম ও দাগমুক্ত রাখতে সাহায্য করে। ত্বকে ব্যবহারযোগ্য এক চামচ অলিভ অয়েল(Olive oil) ও আধ চামচ চিনির রস মিশিয়ে কনুইয়ের উপর লাগিয়ে রাখুন। মিনিট দশেক পর চিনির রস টেনে গেলে ধুয়ে নিন। সপ্তাহে তিনবার এই প্যাক লাগালে দু’-তিন মাসের মধ্যেই দাগ অনেকটা হালকা হয়ে এক সময় উঠে যাবে।

চিনি ও পাতিলেবু
এক কাপ পানিতে এক টেবিল চামচ চিনি(Sugar) মিশিয়ে খানিকটা ফুটিয়ে নিন। চিনি গলে পানিতে মিশে যাওয়ার পর ঠান্ডা করে নিন সেই মিশ্রণ। পাতিলেবু গোল গোল করে কেটে তাতে চিনির রস মাখিয়ে কনুইয়ের কালো দাগের উপর ঘষতে থাকুন। মিনিট দশেক পর ভাল করে ধুয়ে নিন। লেবুর অ্যাসিড(Acid) ও চিনির শর্করা ত্বকের মৃত কোষ দূর করে ত্বককে সতেজ ও সজীব করে তোলে।

দই, বেসন ও পাতিলেবু
এক টেবিল চামচ টকদই(Sour yogurt), এক টেবিল চামচ বেসন ভাল করে মিশিয়ে তার উপর গোটা একটি পাতিলেবু চিপে একটি প্যাক তৈরি করুন। পাঁচ মিনিট এই প্যাক লাগিয়ে রাখুন কনুইয়ে। শুকিয়ে গেলে ধুয়ে ময়েশ্চারাইজার লাগান।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের যত্ন

রোজায় ত্বকের যত্ন নিবেন যে ভাবে

রোজায় ত্বকের যত্ন নিবেন যে ভাবে। এবার রোজা এসেছে গরমে। রোজায় দীর্ঘক্ষণ পানাহার বর্জন বা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *