Home / বিউটি টিপস / লিপস্টিক ব্যবহারের সঠিক নিয়ম জানেন কি?

লিপস্টিক ব্যবহারের সঠিক নিয়ম জানেন কি?

আকষর্ণীয় লিপস্টিক(Lipstick) মুখের লাব্যণতা ফুটিয়ে তুলে। আবার বেমানান লিপস্টিক পুরো সাজগোজকেই মাটি করে দিতে পারে। অনেক সময় Lipstick ব্যবহারের পর রং দেখতে অন্য রকম দেখায়। আবার ঠোঁটের চামড়া উঠে আসা, ভিতরের দিকের অংশ সাদা হয়ে যাওয়া ইত্যাদি সমস্যা হতে পারে। তবে কিছু সাধারণ টোটকা জানা থাকলে এই সমস্যাগুলো এড়িয়ে চলা যায়। যেমন:লিপস্টিক

লিপস্টিক ব্যবহারের সঠিক নিয়ম জানেন কি?

১. ঠোঁটে লিপস্টিক গাঢ় লাগাতে চাইলে অবশ্যই মুখ এবং চোখের মেইকআপ(Makeup) হালকা করতে হবে। অন্যদিকে চোখে গাঢ় মেকআপ করলে ঠোঁটে হালকা রংয়ের Lipstick ব্যবহার করতে হবে।

২. ঠোঁটে লিপস্টিকের ময়েশ্চারাইজার এবং এতে ব্যবহৃত উপাদানের কারণে ঠোঁটে বাড়তি চকচকে ভাব থাকলে তা দেখতে বেশ ভালো লাগে। কিন্তু ঠোঁটে মেটালিক বা জরির মতো ‘শিমার’ ব্যবহার এড়িয়ে চলা উচিত।

৩. ত্বকের রংয়ের সঙ্গে মানিয়ে Lipstick বাছাই করা উচিত।

৪. লিপস্টিক দীর্ঘস্থায়ী করতে প্রাইমার ব্যবহার করতে হবে। মেইকআপের শুরুতে যেমন ত্বকে প্রাইমার ব্যবহার করতে হয় একইভাবে ঠোঁটেও প্রাইমার ব্যবহার করা উচিত। এতে লিপস্টিকের রং ফুটে উঠবে এবং অনেকক্ষণ স্থায়ী হবে।

৫. ঠোঁটের গঠন নিখুঁত করে তুলতে লিপ লাইনার ব্যবহার বেশ জরুরি। ঠোঁট(Lip) মোটা বা চিকন দেখানোর জন্য লিপ লাইনার বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

৬. ঠোঁটের মাঝখান থেকে Lipstick লাগানো শুরু করতে হবে। এতে লিপস্টিক(Lipstick) ছড়িয়ে যাওয়ার সম্ভাবনাও কম থাকবে।

৭. ঠোঁটের চারপাশের রেখা বেশি নিখুঁত হলে দেখতে অস্বাভাবিক লাগতে পারে। চারপাশে খানিকটা হালকা করে নিলে দেখতে ভালো দেখাবে।

৮. গাঢ় লিপস্টিক ব্যবহারের পর ঠোঁটে একটি টিস্যু হালকা করে চেপে ধরে আবার দ্বিতীয় পরত Lipstick লাগাতে হবে। টিস্যু চেপে ধরার ফলে অতিরিক্ত তেল বা বাড়তি Lipstick উঠে আসবে।

৯. ঘুমাতে যাওয়ার আগে যেমন মেইকআপ পরিষ্কার করা গুরুত্বপূর্ণ একইভাবে ঠোঁট থেকে পুরোপুরি লিপস্টিক(Lipstick) উঠিয়ে তবেই ঘুমাতে যেতে হবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের নানান সমস্যা

শুধু পেঁপে দিয়েই রুখে দিন ত্বকের নানান সমস্যা

শুধু পেঁপে দিয়েই রুখে দিন ত্বকের নানান সমস্যা । একদিকে ঘরকন্নার কাজ, অন্যদিকে অফিস সামলানো। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *