Home / চুলের যত্ন / ঘরে তৈরি গ্রিন টি ও অ্যালোভেরার শ্যাম্পুতেই চুল হবে ঝলমলে

ঘরে তৈরি গ্রিন টি ও অ্যালোভেরার শ্যাম্পুতেই চুল হবে ঝলমলে

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো চুলের যত্নে ঘরে তৈরি গ্রিন টি ও অ্যালোভেরার শ্যাম্পু সম্পর্কে। চলুন জেনে নেওয়া যাক এটি কি ভাবে তৈরি করবেন ও ব্যবহার করবেন। কেমিক্যালযুক্ত শ্যাম্পু-কন্ডিশনার ব্যবহার করা আমাদের নিত্যদিনের অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। গরমে চুল (Hair) হয়ে পড়ে চিটচিটে। এ সময় মাথার ত্বক (Scalp) ঘেমে চুল বেশি নোংরা হয়। শ্যাম্পু করার পরেই আবার Hair হয়ে ওঠে তেল চিটচিটে। এ সমস্যা থেকে বাঁচতে গরমে চুলে ব্যবহার করুন প্রাকৃতিক উপায়ে তৈরি গ্রিন-টি-অ্যালোভেরার শ্যাম্পু।চুল

ঘরে তৈরি গ্রিন টি ও অ্যালোভেরার শ্যাম্পুতেই চুল হবে ঝলমলে

প্রাকৃতিক উপাদানে তৈরি এ শ্যাম্পু সালফেটমুক্ত হওয়ায় Hair ক্ষতিগ্রস্ত হওয়ার কোনো সম্ভাবনা থাকে না। নিয়মিত এ ঘরোয়া শ্যাম্পু ব্যবহারে আপনার Hair হয়ে উঠবে আরও ঝলমলে ও কোমল।

চুল পড়ার সমস্যা কামিয়ে নতুন চুল উঠবে দ্রুত। চলুন তবে জেনে নেওয়া যাক কীভাবে তৈরি করবেন এ শ্যাম্পু-

>> একটি পাত্রে অল্প আঁচে কয়েকটি গ্রিন টি (Green tea) ব্যাগ ২০০ মিলি লিটার পানিতে ২৫ মিনিটের জন্য ফুটিয়ে নিন। চুলা থেকে নামিয়ে মিশ্রণটি ঠান্ডা হতে দিন।

>> একেবারে ঠান্ডা হয়ে গেলে এ মিশ্রণে ২০০ মিলি লিটার লিকুইড সোপ, অ্যালোভেরা জেল এবং এক টেবিল চামচ অলিভ অয়েল (Olive oil) মিশিয়ে দিন।

>> চাইলে প্রাকৃতিক সুগন্ধিও যুক্ত করতে পারেন এ মিশ্রণে। এজন্য ল্যাভেন্ডার বা গোলাপের কয়েক ফোঁটা তেল ব্যবহার করতে পারেন।

>> তৈরি হয়ে গেল আপনার ঘরোয়া শ্যাম্পু (Shampoo)। গ্রিন টি-অ্যালোভেরার এ শ্যাম্পু চুল পরিষ্কারের সময় ব্যবহার করুন।

>> এ শ্যাম্পু ব্যবহার করলে কন্ডিশনার (Conditioner) ব্যবহার করতে হবে না। কারণ এ শ্যাম্পু সম্পূর্ণ কেমিক্যালমুক্ত। তাই ব্যবহারের পর পানিতে ধুয়ে নিন।

>> চুল (Hair) শুকিয়ে গেলে দেখুন কন্ডিশনার ব্যবহার বাদেই কতটা ঝলমলে আর কোমল হয়েছে! নিয়মিত ব্যবহারে পার্থক্য চোখে পড়বে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুল

চুল অনুযায়ী হেয়ার প্যাক ব্যবহার

চৈত্রের খর আবহাওয়ায় চুল রুক্ষ হয়ে পড়ার ঝুঁকি বাড়ে। ঝলমলে চুলের জন্য তাই বাড়তি যত্নও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *