Home / ত্বকের যত্ন / প্রাকৃতিক উপায়ে আপনার গাল দুটিকে করে তুলুন শিশুদের মত নরম ও গোলাপি

প্রাকৃতিক উপায়ে আপনার গাল দুটিকে করে তুলুন শিশুদের মত নরম ও গোলাপি

সকলেই চান গালটা থাকুক নরম, দেখা যাক শিশুদের মত গোলাপি আভা। ব্লাশন দিয়ে গাল খানিকটা গোলাপি করা গেলেও সেটা কৃত্রিম। তাছাড়া সেই নকল এই গোলাপি আভা দীর্ঘক্ষণ স্থায়ীও হয় না। একবার ভাবুন তো, মেকআপ(Makeup) ছাড়া সব সময়ের জন্য গাল দুটিকে যদি গোলাপি করা যায় তবে কেমন হয়? খুব সহজেই গাল দুটিকে ঘরোয়াভাবে গোলাপি করে তুলতে পারবেন। আসুন জেনে নিই ঘরোয়া উপায়ে মেকআপ(Makeup) ছাড়া গাল দুটিকে গোলাপি করার দারুণ কিছু পদ্ধতি।গাল

প্রাকৃতিক উপায়ে আপনার গাল দুটিকে করে তুলুন শিশুদের মত নরম ও গোলাপি

গোলাপি গাল পাওয়ার প্রথম ধাপ হল এক্সফোলিয়েট করা। আপনি যদি নিয়মিত এক্সফোলিয়েট করে থাকেন তবে খুব সহজেই আপনি গোলাপি গাল পেতে পারেন। এক্সফলিয়েট ত্বকের মৃত কোষগুলো সরিয়ে ফেলে। যা ত্বককে কালো করার হাত থেকে রক্ষা করে। আপনার গাল নিয়মিত ম্যাসাজ(Massage) করুন। বৃত্তাকারভাবে উপর থেকে নিচে নিচ থেকে উপরে ম্যাসাজ করুন। এটি ত্বকের রক্ত(Blood) সঞ্চালন ঠিক রাখে এবং গাল ভেতর থেকে একটি গোলাপি আভা দিয়ে থাকে।

প্যাকের ব্যবহারঃ

১। শসা, দুধ, মধু এবং লেবুর রসে প্যাক
শসার রস, লেবুর রস(Lemon juice), মধু, দুধ, কিছু আটা দিয়ে প্যাক তৈরি করে ফেলুন। এবার প্যাকটি ফ্রিজে রেখে দিন ৫/৬ ঘণ্টার জন্য। এরপর প্যাকটি মুখে ভাল করে লাগান। ১৫-২০ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে দেখবেন আপনার গালে গোলাপি আভা দেখা দিয়েছে।

২। ভিনেগার
ভিনেগার খুব সহজে আপনার গালকে গোলাপি করে দেবে। একটি তুলোর বলে ভিনেগার ভিজিয়ে নিন। এরপর ভিনেগারে ভেজানো তুলা দিয়ে কিছুক্ষণ ম্যাসাজ(Massage) করুন। শুকানোর জন্য অপেক্ষা করুন। সপ্তাহে ২/৩ বার করুন। এটি আপনার ত্বক পরিষ্কার করে এবং ত্বকের তেল দূর করে ফেলে।

৩। চিনি
খুব সহজে গোলাপি গাল পাওয়ার উপায় হল চিনির ব্যবহার করা। চিনি(Sugar) নিয়ে কয়েক মিনিট ম্যাসাজ করুন। তারপর ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে ১ বার করুন। নিয়মিত করার ফলে প্রাকৃতিকভাবে আপনার গাল গোলাপি হয়ে উঠবে।

৪। বীটের রস
বিটের রসের সাথে কিছু পরিমাণে গ্লিসারিন(Glycerin) মিশিয়ে নিন। প্যাকটি ঘাড়ে ও গালে লাগান। এবং হালকাভাবে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৫। অ্যালোভেরা জেল
অ্যালোভেরা জেল ত্বকের জন্য অনেক বেশি উপকারী। অ্যালোভরা জেলে অ্যান্টি অক্সাডিন্ট(Antioxidant) উপাদানা আছে যা ত্বকের বিভিন্ন সম্যসা দূর করে। অ্যালোভেরা থেকে জেল বের করে ত্বকে লাগান। এবার শুকানোর জন্য অপেক্ষা করুন। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত করাতে আপনি পেয়ে যাবেন গোলাপি গাল।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বক সতেজ রাখার উপায়

রোজায় ত্বক সতেজ রাখার উপায় জেনে নিন

রোজায় ত্বক সতেজ রাখার উপায় জেনে নিন। রোজায় খাদ্যাভ্যাস ও জীবনযাপনের পরিবর্তনের কারণে তার প্রভাব ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *