Home / লাইফস্টাইল / টিকটিকি তাড়ানোর ঘরোয়া উপায় জেনে নিন

টিকটিকি তাড়ানোর ঘরোয়া উপায় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো টিকটিকি তাড়ানোর ঘরোয়া উপায়। ঘরে কি টিকটিকির(Lizard) উপদ্রব বেড়েছে। বিষয়টি নিয়ে কী আপনি অস্বস্তিতে আছেন। চিন্তার কিছু নেই ঘরোয়া উপায়ে তাড়াতে পারেন টিকটিকি।টিকটিকি

টিকটিকি তাড়ানোর ঘরোয়া উপায় জেনে নিন

আসুন জেনে নেই টিকটিকি(Lizard) তাড়ানোর ঘরোয়া উপায়-

১. রসুনের(Garlic) কয়েকটি কোয়া জানালা বা ভেণ্টিলেটরের ভেতরে রাখুন। দেখবেন টিকটিকি(Lizard) আপনার বাসা থেকে দূরে রয়েছে। চাইলে রসুনপানিও ছিটাতে পারেন। এর জন্য পানির(Water) সঙ্গে খানিক রসুনের রস মিশিয়ে নিন।

২. ময়ূরের পালক(Peacock feathers) টিকটিকির অপছন্দ। ঘরের ফুলদানিতে কয়েকটি ময়ূরের পালক রেখে দিন। দেখবেন আপনার ঘরে আর টিকটিকি আসবে না।

৩. ঘরের যেখানে টিকটিকি(Lizard) থাকে, সেখানে নেপথালিন(Naphthalene) বল রেখে দিন। এটি আপনার ঘরকে টিকটিকি থেকে দূরে রাখবে। শুধু টিকটিকি নয়, আরও নানা পোকা থেকে এটি রক্ষা করবে।

৪. টিকটিকি(Lizard) শীতল রক্তের প্রাণী(Animals)। টিকটিকি দেখলেই বরফপানি স্প্রে করে দিন। দেখবেন টিকটিকি ঠাণ্ডায় জমে গেছে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

তরমুজ

মিষ্টি তরমুজ চেনার কিছু টিপস শিখে নিন

গ্রীষ্ম মানেই বিভিন্ন সুমিষ্ট আর রসালো ফলের সমাহার। কেবল ফলের স্বাদ নেওয়ার জন্যই বছরের এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *