Home / লাইফস্টাইল / বিবাহিতদের ফিট রাখবে বিশেষ যে ৭টি খাবার

বিবাহিতদের ফিট রাখবে বিশেষ যে ৭টি খাবার

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো বিবাহিতদের ফিট(Fit) রাখবে বিশেষ যে ৭টি খাবার সে সম্পর্কে। বিবাহিত জীবন উপভোগ করার পাশাপাশি কর্মক্ষেত্রেও কাজ চালিয়ে যেতে হয় নিয়মিত। সবকিছু সামলাতে গিয়ে শরীর দুর্বল(Weak) হয়ে যেতে পারে। এজন্য বিবাহিত জীবন আরও সুন্দর করতে এবং নিজেকে ফিট(Fit) রাখতে কার্যকর ভূমিকা পালন করে এই খাবারগুলো।বিবাহিতদের

বিবাহিতদের ফিট রাখবে বিশেষ যে ৭টি খাবার

১) ডিম- শরীরের দুর্বলতা, ক্লান্তি(Fatigue) দূর করতে ডিমের জুড়ি নেই। তাই আপনার প্রতিদিনের খাদ্য তালিকায় ডিম(Egg) অবশ্যই রাখবেন।

২) দুধ- সকলেই ফ্যাট(Fat) জাতীয় খাবার এড়িয়ে চলতে চান। অনেকেই মনে করেন দুধ মোটেই শরীরের পক্ষে ভালো নয়। তবে মাখন তোলা দুধ শরীরের জন্য উপকারী। এতে প্রয়োজনীয় খনিজ, ভিটামিন থাকে।

৩) মধু- সকালে গরম জলের সঙ্গে লেবুর রস আর মধু(Honey) খান। এতে ত্বকও ভালো থাকবে।

৪) রসুন- রসুন ক্লান্তি দূর করে। যৌন উদ্দীপনা ধরে রাখে। এছাড়াও শরীরে রক্ত(Blood) প্রবাহ ঠিক রাখে।

৫) কফি- কফির মধ্যে থাকা ক্যাফাইন শারীরিক মিলনের ইচ্ছা জাগায়। তাই কফি অবশ্যই খান। ব্ল্যাক কফি(Black coffee) খেতে পারলে আরও ভালো।

৬) চকোলেট- চকোলেট মানেই ভালোবাসা। আর প্রেম ও সেক্সের সঙ্গে চকোলেটের অন্য সম্পর্ক রয়েছে। তাই চকোলেট(Chocolate) খান।

৭) কলা- কলার রয়েছে ভিটামিন এ, বি, সি ও পটাশিয়াম। ভিটামিন বি ও পটাশিয়াম(Potassium) মানবদেহের যৌনরস উৎপাদন বাড়ায়। আর কলায় রয়েছে ব্রোমেলিয়ানও। যা শরীরের টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতেও সহায়ক। আর সর্বোপরি কলায় রয়েছে প্রচুর পরিমাণ শর্করা যা দেহের শক্তি(Power) বৃদ্ধি করে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

তরমুজ

মিষ্টি তরমুজ চেনার কিছু টিপস শিখে নিন

গ্রীষ্ম মানেই বিভিন্ন সুমিষ্ট আর রসালো ফলের সমাহার। কেবল ফলের স্বাদ নেওয়ার জন্যই বছরের এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *