Home / চুলের যত্ন / শ্যাম্পু করার পর চুলে এই মিশ্রণ ব্যবহার করেই দেখুন ম্যাজিক

শ্যাম্পু করার পর চুলে এই মিশ্রণ ব্যবহার করেই দেখুন ম্যাজিক

শ্যাম্পু করার পরও অনেকের চুল(Hair) শুষ্ক বা মলিন হয়ে থাকে। অন্যদিকে চুলের বিভিন্ন সমস্যা তো রয়েছেন-যেমন চুল পড়া, খুশকিসহ চুলের আগা ফাটা ইত্যিাদি। এসব সমস্যার সমাধানে রয়েছে চায়ের লিকার। অবাক হচ্ছেন নিশ্চয়! তবে সত্যি, শ্যাম্পুর পর ঝলমলে সুন্দর চুল(Hair) পেতে ব্যবহার করুন এক জাদুকরী মিশ্রণ। ঝলমলে চুলের জন্য দারুণ কাজ করে চায়ের লিকার। আপনার চুল যেমনই হোক না কেন তৈলাক্ত, শুষ্ক বা স্বাভাবিক- এই চায়ের লিকার মানিয়ে যাবে খুব সহজে।শ্যাম্পু করার পর

শ্যাম্পু করার পর চুলে এই মিশ্রণ ব্যবহার করেই দেখুন ম্যাজিক

তৈরি করবেন যেভাবে-এই মিশ্রণটি তৈরির জন্য দুই কাপ পানি নিন। তার মধ্যে ৩ চা চামচ চা পাতা দিন। এটাকে এখন অল্প আঁচে চুলায় ফুটতে দিন। ফুটে ফুটে লিকার ঘন হবে এবং দুই কাপ পানি কমে এক কাপের কম হলে এতে আরো দু’কাপ পানির সঙ্গে এক টেবিল চামচ লেবুর রস(Lemon juice) মিশিয়ে নিন। এখন এটাকে ঠান্ডা করে ছেঁকে নিন। শ্যাম্পু করার পর ভেজা চুলে এই মিশ্রণ মাখুন। ৫ মিনিট পর সাধারণ পানিতে ধুয়ে ফেলুন। আর পার্থক্যটা নিজেই উপলব্ধি করুন।

উপকারিতা- চুলের উপকারে রয়েছে চায়ের বহুমুখী ব্যবহার। চায়ে থাকা ক্যাফেইন, অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি-এজিং, অ্যান্টি-ইনফ্লামেটরি উপাদান ত্বক ও চুলের যত্নে দারুণ ভূমিকা রাখে। চুল কালো করার পাশাপাশি চুল পড়া(Hair loss) রোধ, আগা ফাটার সমস্যাসহ ভাঙা চুল রোধ ও উজ্জ্বল চুলের জন্য চায়ের লিকার অত্যন্ত কার্যকরী।

অন্যদিকে লেবুর রয়েছে অনেক গুণ। ভিটামিন সি-এর উৎস এই ফলটি যেমন শরীর সুস্থ রাখে, তেমনি ত্বক ও চুলের যত্নেও এর ভূমিকা রয়েছে। হেয়ার প্যাক হিসেবে লেবুর রস নিয়মিত ব্যবহার করলে চুল পড়া(Hair loss) বন্ধ হয়, চুলের আগা ফাটা রোধ করে, চুলের বৃদ্ধি বাড়ে ও কন্ডিশনার হিসেবে কাজ করে। পাশাপাশি খুশকি(Dandruff) দূর করতেও এর জুড়ি নেই।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুল

চুল ঘন ও কালো করার ঘরোয়া ৪টি উপায়

ঘন কালো সুন্দর চুল (Hair) সকলেরই বেশ পছন্দের। সেই প্রাচীনকাল থেকে মেয়েদের সৌন্দর্যের বর্ণনায় চুলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *