Home / অন্যান্য / ভুল করেও গুগলে সার্চ করবেন না যে বিষয়গুলো, পড়তে পারেন বড় বিপদে

ভুল করেও গুগলে সার্চ করবেন না যে বিষয়গুলো, পড়তে পারেন বড় বিপদে

এই একবিংশ শতাব্দীর যুগে মানুষ গুগল(google) ছাড়া এক মুহূর্ত চলতে পারে না। আমাদের মনে এমন কোনো বিষয় নিয়ে জানার চিন্তা এলেই তা সবাই আমরা গুগলে সার্চ(Google search) করি। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে অনেক সময় গুগলে খুব অদ্ভুত জিনিস সার্চ(Search) করে নেটিজেনরা। তবে এমন কিছু জিনিস রয়েছে যা আপনার গুগলে মোটেই অনুসন্ধান করা উচিত নয়। এগুলো সার্চ করে আপনার বড়সড় ক্ষতির আশঙ্কা রয়েছে। আসুন জেনে নেই সেগুলো কি কি।গুগলে সার্চ

ভুল করেও গুগলে সার্চ করবেন না যে বিষয়গুলো, পড়তে পারেন বড় বিপদে

১. ভুল করেও গুগলে বোমা(Bomb) বানানোর কোনও উপায় কখনোই খুঁজতে যাবেন না। আপনি যদি তা করেন তবে আপনাকে জেলে যেতে হতে পারে। বোমা বানানোর পদ্ধতি সার্চ করার সঙ্গে সঙ্গে ই সংস্থাটি আপনার আইপি অ্যাড্রেস দেখে সুরক্ষা সংস্থাগুলোকে পাঠিয়ে দেবে। সঙ্গে সঙ্গে ই অ্যাকশন(Action) নেওয়া হবে আপনার বিরুদ্ধে। যার ফলে আপনাকে দীর্ঘমেয়াদি কারাদণ্ড ভোগ করতে হতে পারে।

২. পাশাপাশি আপনার শরীর খারাপ হলে কখনোই গুগলে ওষুধ খুঁজবেন না। গুগলের সার্চ রেজাল্টে আশা ওষুধ(Medicine) খেয়ে আপনি আরও গুরুতর অসুস্থ হতে পারেন। গুগলের ওপর ভরসা না করে ডাক্তারের পরামর্শ নিন।

৩. গুগলে কখনোই কাস্টমার কেয়ার বা হেল্পলাইন নম্বর খুঁজবেন না। এই ক্ষেত্রে আপনি অনেক সময় বড় সমস্যায় আটকে যেতে পারেন। গুগলে সাইবার ক্রাইম হ্যাকাররা যে কোনও সংস্থার ভুয়া হেল্পলাইন নম্বর রাখতে পারে। যে নম্বরে কল করলে আপনার বিভিন্ন সোশ্যাল মিডিয়া আইডি থেকে ব্যাংক অ্যাকাউন্ট(Bank account) হ্যাক হয়ে যেতে পারে।

৪. এ ছাড়া গুগলে কখনও আপনার ব্যক্তিগত ইমেল Search করবেন না। এর ফলে অ্যাকাউন্টটি হ্যাক হতে পারে এবং আপনার পাসওয়ার্ড জেনে যেতে পারে হ্যাকাররা(Hackers)।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মাটিতে বসে খাবার খাওয়ার

মাটিতে বসে খাবার খাওয়ার বিস্ময়কর স্বাস্থ্য উপকারিতা জানলে আপনি অবাক হবেন

গবেষণায় দেখা গেছে টেবিল-চেয়ারে বসে খাবার খেলে পেট ভরে ঠিকই, কিন্তু শরীরের কোনও মঙ্গল হয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *