Home / লাইফস্টাইল / ঈদে ভালো সেলফি তোলার কিছু টিপস

ঈদে ভালো সেলফি তোলার কিছু টিপস

ঈদের নতুন পোশাক পরে ছবি না তুললে কী হয়! সুন্দর ও আকর্ষণীয় ছবি পেতে কতজনই না কত ধরনের ট্রিকস ব্যবহার করেন। সবাই এখন নিজেদের ছবি (Picture) নানাভাবে এডিট করে মনের মতো করার চেষ্টা করেন। তবে কিছু টিপস মানলে আপনি কিন্তু অব সহজেই পেতে পারেন আকর্ষণীয় ছবি। কয়েকটি দিক খেয়াল রাখলেই ভালো সেলফি তোলা সম্ভব। রইলো টিপস।সেলফি

ঈদে ভালো সেলফি তোলার কিছু টিপস

১। পর্যাপ্ত আলোতে সেলফি তুলুন: পর্যাপ্ত আলোতে সেল‘ফি সুন্দর হয়। সূর্যের আলোতে সেল‘ফি (Selfie) তুললে সূর্যের বিপরীতে দাঁড়াতে হবে। ঘরের ভেতরে বাতির আলোয় সেল‘ফি তুললে বাতির বিপরীতে থাকতে হবে।

২। স্বাভাবিক আলোতে সেলফি তুলুন: সেল‘ফি তোলার সময় ফ্ল্যাশ ব্যবহার করবেন না। স্বাভাবিক আলোতে সেল‘ফি ভালো আসে।

৩। টাইমার ব্যবহার করুন: গ্রুপ সেল‘ফি তোলার সময় টাইমার ব্যবহার করুন। স্মার্টফোনে টাইমার (Timer) ব্যবহার করে এ সমস্যার সমাধান করা সম্ভব। শুধু তাই নয়, টাইমার ব্যবহার করলে ভালোভাবে ক্যামেরার দিকে তাকিয়ে ছবিও তোলা যায়।

৪। ক্যামেরার ওয়াইড অ্যাঙ্গেল মোড চালু রাখুন: সেল‘ফি ক্যামেরায় গ্রুপ আইকনে ট্যাপ করে ওয়াইড অ্যাঙ্গেল মোড চালু করুন। অনেক সময় দুই পাশে থাকা ব্যাক্তিরা ছবি থেকে বাদ পড়ে যান। স্মার্টফোনের ওয়াইড অ্যাঙ্গেল মোড ব্যবহার করে এ সমস্যার সমাধান করা সম্ভব। সেল‘ফি ক্যামেরায় গ্রুপ আইকনে ট্যাপ করে সহজেই ওয়াইড অ্যাঙ্গেল মোড ব্যবহার করা যায়।

৫। বিভিন্ন কোণ থেকে সেলফি তুলুন: সব সময় সামনে থেকে ছবি না তুলে বিভিন্ন কোণ থেকে সেল‘ফি তুলতে পারেন। বিভিন্ন কোণ থেকে ছবি বৈচিত্র্যময় সেল‘ফি তুলুন, মনের মতো সেল‘ফি পেয়ে যাবেন।

৬। সেলফি স্ট্রিক ব্যবহার করুন: সেলফির উচ্চতা বা দৈর্ঘ্য প্রসারিত করার জন্য সেলফি স্টিক (Selfie stick) ব্যবহার করতে পারেন।

৭। লোকেশন নির্বাচন করুন: কোথায় সেলফিটি তুলবেন-সেই জায়গা নির্বাচন করুন। এবার সেলফিটি কোন অ্যাঙেল থেকে তুলতে চান পরিকল্পনা করে নিন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

যৌবন

দীর্ঘদিন যৌবন ধরে রাখবে যে সব খাবার

নিজের যৌবন (Youth) দীর্ঘদিন ধরে রাখতে কে না চায়? যৌবন এমনি এক জিনিস, যা ধরে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *