Home / বিউটি টিপস / ঈদে নিখুঁত মেকআপ লুক পেতে রইল ১০টি টিপস

ঈদে নিখুঁত মেকআপ লুক পেতে রইল ১০টি টিপস

দরজায় কড়া নাড়ছে ঈদুল ফিতর। আর ঈদকে ঘিরে মেকআপ (Makeup) নিয়ে মেয়েদের বেশ প্রস্তুতি থাকে। ঈদের দিনে প্রাণবন্ত এবং সূক্ষ মেকআপ আপনাকে করে তুলতে পারে আলাদা। তার জন্য খুব যে জাঁকজমক মেকআপ করতে হবে তা নয়। খুব সাধারণ কিছু টিপস মেনে চললেই আপনি হয়ে ওঠবেন আকর্ষণীয়। চলুন টিপসগুলো সম্পর্কে জেনে নিই।মেকআপ

ঈদে নিখুঁত মেকআপ লুক পেতে রইল ১০টি টিপস

১। গাঢ় লাল ঠোঁট এবং সোনালি চোখ
চোখে সোনালি আইশ্যাডো (Eyeshadow) লাগান। এবার কালো আইলাইনার দিয়ে উপরের ল্যাশে লাইন টানুন। মাস্কারা লাগিয়ে নিন। এবার এর সাথে গাঢ় লাল লিপস্টিক ঠোঁটে লাগিয়ে নিন।

২। চকচকে চোখ এবং গোলাপি ঠোঁট
চোখে গোলাপি রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। এরপর এর উপর একটি চকচকে আইশ্যাডো লাগান। আইলাইনার (Eyeliner) ও মাস্কারা লাগিয়ে নিন। হালকা গোলাপি লিপস্টিক দিয়ে আপনার মেকআপ শেষ করুন।

৩। স্মোকি আইস এবং ন্যুড লিপস
চোখে বাদামী রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। এতে স্মোকি লুক আনতে উপর ও নিচের ল্যাশ লাইনে কালো আইলাইনার ব্যবহার করুন। মাস্কারা লাগান। এবার ঠোঁটে ন্যুড শেডের লিপস্টিক দিয়ে সম্পূর্ণ করুন মেকআপ (Makeup) ।

৪। বেগুনি এবং সবুজ চোখের মেকআপ
চোখের উপর বেগুনি রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। এবার উপরের এবং নীচের ল্যাশ লাইনে সবুজ আইলাইনার ব্যবহার করুন। মাস্কারা লাগিয়ে নিন। ঠোঁটে লিপগ্লস দিয়ে শেষ করুন আপনার মেকআপ।

৫। নীল চোখের মেকআপ এবং গোলাপি ঠোঁট
চোখে নীল রঙের আইশ্যাডো লাগান। উপরের ল্যাশ লাইনের জন্য একটি কালো আইলাইনার ব্যবহার করুন। নীচের ল্যাশ লাইনে লাইন করতে একটি নীল আইলাইনার ব্যবহার করুন। মাস্কারা লাগান। ঠোঁটে গোলাপি লিপস্টিক (Lipstick) লাগিয়ে ফেলুন। অ্যানি মুঞ্জাল, আশমিন মুঞ্জালের স্টার মেকআপ অ্যান্ড হেয়ার একাডেমির এমডি, মেকআপের আরও কিছু টিপস শেয়ার করেছেন।

৬। বোল্ড মেটালিক আই লুক
চোখের জন্য উজ্জ্বল এবং গাঢ় রং ব্যবহার করুন। যেমন লাল, কমলা, সোনালি বা নীল। অথবা ঝলমলে সোনালি আইশ্যাডো (Eyeshadow) ব্যবহার করুন। এটি বাদামী রঙের সাথে মিশিয়ে নিন। ঠোঁটে ন্যুড গোলাপি রঙের মেকআপ লাগিয়ে নিন। কালো আইলাইনার দিয়ে চোখ লাইন করুন। মাস্কারা লাগান। নীচের ল্যাশ লাইনে উজ্জ্বল নীল বা সবুজ আইলাইনার ব্যবহার করে ভিন্ন লুক আনতে পারেন।

৭। গ্লিটার আইস
উৎসবে সোনালী বা রূপালি রঙে গ্লিটার আইলাইনার বা আইশ্যাডো ব্যবহার করুন। এটি আপনাকে আকর্ষণীয় করে তুলবে। গাঢ় বাদামী আইশ্যাডো প্রয়োগ করুন। এটি একটি হালকা বাদামী রঙের সাথে মিশ্রিত করুন। এবার এই দুই রঙের মাঝে গ্লিটার লাগান। এ ক্ষেত্রে ঠোঁটে ম্যাট লিপস্টিক (Lipstick) লাগাতে পারেন। গাল, নাক এবং কপালে রূপালি বা সোনার হাইলাইটার ব্যবহার করতে পারেন।

৮। উজ্জ্বল রঙ
গালে বা চোখের চারপাশে উজ্জ্বল রং ব্যবহার করুন। লাল, গোলাপি,বেগুনি রঙের মতো শেডগুলি বেছে নিন। তার সাথে গাঢ় লিপস্টিক, ঈদের দিন আপনার মেকআপকে করে তুলবে অসাধারন।

৯। ঐতিহ্যগত মেকআপ
ঐতিহ্যগত পোশাক পরুন। একটি প্রাকৃতিক মেকআপ লুক বেছে নিন। আপনার চোখ লাইন করতে একটি কাজল ব্যবহার করুন। চোখে হালকা সোনালি আইশ্যাডো যুক্ত করুন। লাল লিপস্টিক দিয়ে শেষ করুন।

১০। উইংড আইলাইনার এবং রেডিয়েন্ট স্কিন
গালে ব্লাশন ও হাইলাইটার ব্যবহার করুন। আলগা পাউডার দিয়ে আপনার টি-জোন সেট করুন। এবার গাঢ় লিপস্টিক লাগিয়ে নিন। চোখে মোটা করে আইলাইনার লাগিয়ে ক্লাসিক উইংড আইলাইনার লুক তৈরি করুন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের উজ্জ্বলতা

গরমে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ঘরোয়া ৬টি ফেসপ্যাক

গরমকাল মানেই রোদের তীব্রতা। এই তীব্রতায় ত্বক (Skin) ধীরে ধীরে উজ্জ্বলতা হারিয়ে হয়ে ওঠে শুষ্ক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *