Home / লাইফস্টাইল / গরমে স্বস্তির পোশাক কেমন হবে

গরমে স্বস্তির পোশাক কেমন হবে

জলবায়ু পরিবর্তনে তাপমাত্রা দিনকে দিন বেড়েই চলেছে। ঘরে বাইরে সব জায়গায় যেন বেহাল দশা। গরমের এমন তাপে প্রাণে বাঁচাও যেন দুষ্কর। কেমন পোশাক পরলে একটু আরাম মিলবে এই গরমে সবাই তার সন্ধান করেন। কারণ পোশাকের ওপরও নির্ভর করে কতটা গরম লাগবে আপনার।পোশাক

গরমে স্বস্তির পোশাক কেমন হবে

গরমের তীব্রতা থেকে বাঁচতে সুতি কাপড় ও হালকা রঙের পোশাক আপনাকে ঠান্ডা থাকতে সাহায্য করবে। হালকা রং সূর্যালোক প্রতিফলিত করে, যা কাপড়কে ঠান্ডা রাখে। সুতি কাপড় ঘাম শোষণ করে, যা বাতাসের সংস্পর্শে এলে দ্রুত বাষ্পীভূত হতে পারে যা আপনাকে আরাম দেবে।

কিছু রঙ রয়েছে যা আপনাকে গরমে ঠান্ডা থাকতে সাহায্য করবে। সেগুলো হলো: সাদা, হলুদ, কমলা, আকাশি নীল, অফ হোয়াইট ও হালকা সবুজ। এসব রঙের পোশা‘ক সূর্যালোক প্রতিফলিত করে ঠান্ডা অনুভূতি দেয়। তাই হালকা রঙের পোশাক পরা উচিত। কালোর মতো গাঢ় রং পরা এড়িয়ে চলুন যা বেশি আলো এবং তাপ শোষণ করে বেশি। এতে অতিরিক্ত ঘামের সৃষ্টি হয় যাতে বেশি গরম অনুভূত হয়। যেখানে সাদা রঙ আলোকে প্রতিফলিত করে যার ফলে তাপ কম শোষণ হয়।

অনেকে ফিটিং পোশাক পরতে পছন্দ করেন। তবে এই তীব্র গরমে আরামের জন্য ঢিলেঢালা পোশাক পরাই ভালো। ফিটিং পোশা‘ক পরলে ঘামে শরীরে কাপড় লেগে থাকে। যার জন্য গরম লাগে বেশি এবং অনেক সময় ত্বকে রক্ত সঞ্চালন ঠিকভাবে হয় না। ফলে ত্বকে সমস্যা দেখা দিতে পারে।

তাই ফ্যাশনের পাশাপাশি নিজেদের আরামের জন্য গরমে স্বস্তি দেয় এমন পোশাক বেছে নিন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মনোযোগ

মনোযোগ নষ্ট হয় যেসব খাবারে

শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য খাবার গুরুত্বপূর্ণ। বেশ কয়েকটি গবেষণা আমাদের জানাচ্ছে, খাবার আমাদের মনকেও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *