Home / রূপচর্চা / ঘন ভ্রু পাওয়ার ছয়টি সিক্রেট উপায় জেনে নিন

ঘন ভ্রু পাওয়ার ছয়টি সিক্রেট উপায় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ঘন ভ্রু(Eyebrows) পাওয়ার ছয়টি সিক্রেট উপায়। কোনো রকম মেকআপ(Makeup) ছাড়াই প্রাকৃতিক ভাবেই ঘন কালো ভ্রু পাওয়া সম্ভব। রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটের প্রতিবেদনে পাতলা থেকে ভরাট ভ্রু(Eyebrows) পাওয়ার বেশ কয়েকটি পন্থা জানানো হয়।ঘন ভ্রু

ঘন ভ্রু পাওয়ার ছয়টি সিক্রেট উপায় জেনে নিন

ক্যাস্টর ওয়েল: ক্যাস্টর অয়েল(Castor oil) ভ্রু ঘন করতে সাহায্য করে। একটি তুলার বল ক্যাস্টর তেলে ডুবিয়ে তা হালকা ভাবে ভ্রুতে মালিশ করতে করতে হবে। এটি ব্যবহার করার পর সারা রাত রেখে সকালে ধুয়ে ফেলতে হবে। নিয়মিত দিলে বেশ উপকার পাওয়া যাবে।

নারিকেলের তেল: প্রাচীনকাল থেকেই এই তেল চুলে উজ্জ্বল ভাব বাড়াতে ব্যবহৃত হয়ে আসছে। রাতে খানিকটা নারিকেলের তেল(Coconut oil) ভ্রুতে মালিশ করতে হবে। এইভাবে ব্যবহার করলে ভ্রু’র দ্রুত ঘন হয়ে যাবে।

অলিভ অয়েল: জলপাইয়ের তেল চুল(Hair) বৃদ্ধিতে ভূমিকা রাখে। এক টেবিল-চামচ জলপাইয়ের তেলের সঙ্গে কয়েক ফোঁটা মধু(Honey) মিশিয়ে ভ্রুতে লাগিয়ে হালকা ভাবে মালিশ করতে করতে হবে। ৩০ মিনিট অপেক্ষা করে তা ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস: চুল গজাতে সাহায্য করে। নিয়মিত পেঁয়াজের রস(Onion juice) ভ্রুতে ব্যবহার করা হলে তা ভ্রুয়ের চুল বাড়াতেও সাহায্য করবে। এর উচ্চ সালফার উপাদান রক্তসঞ্চালন বাড়ায় যা চুল গজাতে ভূমিকা রাখে। এই রস ভ্রুতে মাখিয়ে ৩০ থেকে ৪৫ মিনিট পর ধুয়ে ফেলতে হবে।

চুলের গোড়ায় মালিশ করা: প্রতিদিন জলপাই বা নারিকেল তেল(Coconut oil) ভ্রুতে কমপক্ষে পাঁচ মিনিট মালিশ করলে আরাম বোধ হয়। পাশাপাশি ভ্রু’র চুলও বৃদ্ধি পায়।

অ্যালোভেরা আর্দ্রতা বজায় রাখে: ত্বক ও চুলের আর্দ্রতা ধরে রাখতে এবং কোমলভাব ফুটিয়ে তুলতে অ্যালোভেরা বেশ কার্যকর। অ্যালোভেরা চুলের ক্ষতিপূরণ করে এর বৃদ্ধিতে সাহায্য করে। পাতা থেকে অ্যালোভেরার জেল(Aloe vera gel) আলাদা করে তা হাতের তালুতে নিয়ে ভ্রু তেলাগান। এতে ভ্রু’র বৃদ্ধি দ্রুত হবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আরো স্বাস্থ্য বিষয়ক টিপস এবং পরামর্শ পেতে আমাদের সাথেই থাকুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

শীতে রূপচর্চা

শীতে রূপচর্চা করতে নারকেল তেল ও অলিভ অয়েল

চুলচর্চায় তেল অপরিহার্য। এমনকি এ নিয়ে একটি প্রবাদও রয়েছে। তেলে চুল(Hair) তাজা। অর্থাৎ চুলের যত্ন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *