Home / মেকআপ / শ্যামলা ত্বকের মেয়েদের জন্য মেকআপ টিপস

শ্যামলা ত্বকের মেয়েদের জন্য মেকআপ টিপস

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো শ্যামলা ত্বকের মেকআপ(Makeup) টিপস সম্পর্কে। সবাই চায় নিজেকে সুন্দর দেখাতে। কিন্তু আমরা যদি ত্বকের ধরন অনুযায়ী মেকআপ না করি তাহলে ত্বক(Skin) ফর্সা বা কালো যাই হোক না কেন তা আরও বেশি করে বোঝা যায়। আর এই সমস্যা সবচেয় বেশি দেখা যায় শ্যামলা ত্বকের অধিকারিনীদের। তাই কীভাবে মেকআপ করলে মেকআপ(Makeup) সবথেকে ভালো মুখে সেট হবে জেনে নিন তার কিছু টিপস-মেকআপ

শ্যামলা ত্বকের মেয়েদের জন্য মেকআপ টিপস

(১) মেকআপ(Makeup) কিনতে যাওয়ার সময় ভালো করে দেখে নিন এটি আপনার ত্বকের সঙ্গে মানানসই কিনা। সেরকম হলে দোকানে হালকা করে হাতে লাগিয়ে দেখে নিন মেকআপটি আপনার স্কিন কমপ্লেকশনের সঙ্গে যাচ্ছে কি না।সেরকম হলে দোকানের বাইরে সূর্যের আলোয় দেখুন মেকআপ(Makeup) আপনাকে মানাচ্ছে কি না।

(২) যেহেতু আমাদের মুখের ত্বকের সব অংশ সমান নয় তাই কখনই মুখে একটা শেডের ফাউন্ডেশন ব্যবহার করবেন না। সেক্ষেত্রে আপানার নাকের দু’পাশের জন্য আলাদা ফাউন্ডেশন, থুতনির কাছে আলাদা ফাউন্ডেশন(Foundation) ব্যবহার করুন। এতে ত্বকে আসবে একটি ঝলমলে আভা।

(৩) এখন নিউ ফ্যাশনের রং হিসাবে কমলা রংটি খুব ভালো মানায়। শ্যামলা রঙের সঙ্গে এটি মানিয়ে যায়। কমলা রঙের লিপস্টিক(Lipstick) ব্যবহার করুন। চোখের নিচের কালি এবং ত্বকের দাগ-ছোপ ঢাকতে কমলা রঙটি ব্যবহার করতে পারেন।

(৪) ত্বকের কাছাকাছি রঙের একটি লাইনার দিয়ে আগে ঠোঁট(Lip) একে নিন। আপনার ঠোঁট যদি কালচে হয় তবে কমলা লিপস্টিক বেশ লাগবে।এছাড়াও মেরুন রং ব্যবহার করতে পারেন।

(৫) গাঢ় করে ভ্রু আঁকুন।সেক্ষেত্রে নাকের কাছ থেকে বাদামি রং ব্যবহার করা শুরু করুন এবং কোণার দিকে গিয়ে আরও গাঢ় বাদামি রং ব্যবহার করতে পারেন। ভ্রু-র একদম প্রান্তে গিয়ে কালো রং ব্যবহার করতে পারেন। তবে খুব মোটা করে ভ্রু আঁকবেন না।

(৬) ত্বকের যত্নের জন্য অবশ্যই সানস্ক্রিন(Sunscreen) মাখবেন।কারণ আপনি যদি ভাবেন আপনার ত্বকের রং শ্যামলা সানস্ক্রিন আপনার লাগবে না তবে ভুল ভাবছেন।প্রত্যেকের সামস্ক্রিনের প্রয়োজন হয়। ত্বকের রঙের থেকে হলকা রঙের মেকআপ(Makeup) করে অযথা নিজের ত্বকের রং ঢাকার চেষ্টা করবেন না।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

বেইজ মেকআপ

৫টি ধাপে পারফেক্ট বেইজ মেকআপ এর শুরু থেকে শেষ

৫টি ধাপে পারফেক্ট বেইজ মেকআপ(Beige makeup) কিভাবে করবেন তা আজ আপনাদের জানাবো। তবে তার পূর্বে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *