Home / চুলের যত্ন / চুলের বৃদ্ধিতে জলপাইয়ের তেলের ভূমিকা

চুলের বৃদ্ধিতে জলপাইয়ের তেলের ভূমিকা

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো চুলের বৃদ্ধিতে জলপাইয়ের তেলের ভূমিকা সম্পর্কে। জলপাইয়ের তেল মাথার ত্বক ও চুল(Hair) সুস্থ রাখতে সহায়তা করে। সুস্থ চুল সুস্থ মাথার ত্বকের নির্দেশক। ঘন ঘন চুল পড়া(Hair loss) দুর্বল মাথার ত্বকের লক্ষণ, অর্থাৎ চুলে প্রয়োজন পর্যাপ্ত পুষ্টি। রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে চুলের যত্নে জলপাইয়ের তেলের(Olive oil) উপকারিতা সম্পর্কে জানানো হল।চুলের বৃদ্ধিতে

চুলের বৃদ্ধিতে জলপাইয়ের তেলের ভূমিকা

জলপাই তেল যেভাবে কাজ করে

– মাথার ত্বক ও চুলে জলপাইয়ের তেল(Olive oil) মালিশ করা হলে তা চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। এতে চুল(Hair) ঘন হয়ে দ্রুত ‍বৃদ্ধি পায়।

– মাথার ত্বক আর্দ্র রাখতে ও খুশকি(Dandruff) দূর করতে জলপাইয়ের তেল উপকারী। এটা চুল পড়া(Hair loss) কমাতেও সহায়তা করে। শুষ্ক মাথার ত্বকে জলপাইয়ের তেল(Olive oil) ব্যবহার করে চিরুনির সাহায্যে আঁচড়ে নিন, মৃত কোষ দূর হবে।

– এই তেলে আছে মনোআনস্যাচুরেইটেড ফ্যাটি অ্যাসিড যা চুলের গোড়া শক্ত করতে ও চুল(Hair) সুস্থ রাখতে সহায়তা করে।

চুলের বৃদ্ধিতে জলপাইয়ের তেলের ব্যবহার

– জলপাইয়ের তেল ব্যবহারের সবচেয়ে ভালো উপায় হল চুলের গোড়ায় মালিশ করা। এতে মাথার ত্বকের রক্ত(Blood) সঞ্চালন বৃদ্ধি পায় ফলে চুল সুন্দর হয়।

– অন্যান্য তেল যেমন কাঠ-বাদামের তেল, কর্পূর, ক্যাস্টর তেল ইত্যাদির সঙ্গে জলপাইয়ের তেল(Olive oil) ব্যবহার করতে পারেন। এটা চুলের বৃদ্ধির পাশাপাশি চুলকে মসৃণ, উজ্জ্বল ও কালো করতে সহায়তা করে।

– রং করার কারণে চুলের দুর্বলতা দূর করতে জলপাইয়ের তেল(Olive oil) অনেকটা রক্ষা কবচের মতো কাজ করে। আগায় এই তেল ব্যবহার চুল(Hair) আর্দ্র ও শক্তিশালি করতে সহায়তা করে।

– আগা ফাটার সমস্যা দূর করতে জলপাইয়ের তেল(Olive oil) ব্যবহার করতে পারেন। চুলের আগায় জলপাইয়ের তেল মালিশ করলে মসৃণ হয় কেশ।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুল

চুল অনুযায়ী হেয়ার প্যাক ব্যবহার

চৈত্রের খর আবহাওয়ায় চুল রুক্ষ হয়ে পড়ার ঝুঁকি বাড়ে। ঝলমলে চুলের জন্য তাই বাড়তি যত্নও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *