Home / বিউটি টিপস / ব্রণের দাগ কমাতে যেভাবে ব্যবহার করবেন এলোভেরা জেল

ব্রণের দাগ কমাতে যেভাবে ব্যবহার করবেন এলোভেরা জেল

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ব্রণের দাগ(Acne scar) কমাতে এলোভেরা জেল এর ব্যবহার সম্পর্কে। ত্বকে ব্রণ হয়! ব্রণ(Acne) সেরে গেলেও ত্বকে থেকে যায় ব্রণের দাগ। আর এটা নিয়ে চিন্তিত হয়ে পড়েন অনেকেই। বিশেষ করে কিশোর কিশোরীদের এই সমস্যা বেশি হয়ে থাকে। আবার অনেক মাঝ বয়সীদের ও এই সমস্যা হয়ে থাকে। ব্রণের দাগ(Acne scar) দূর করতে অনেকেই নানা রকম দামী কসমেটিক্স ব্যবহার করে থাকেন। তবে হাতের কাছে থাকা প্রাকৃতিক উপাদান দিয়ে সহজেই আপনি এই সব দাগের থেকে মুক্তি পেতে পারেন। আজ আপনাদের সাথে সেই পদ্ধতিই সেয়ার করবো। আসুন তাহলে দেখে নেই কিভাবে ব্রণের দাগ(Acne scar) থেকে মুক্তি পাবেন।ব্রণের দাগ

ব্রণের দাগ কমাতে যেভাবে ব্যবহার করবেন এলোভেরা জেল

এই প্যাকটি তৈরি করতে আপনার লাগবে ফ্রেশ এলোভেরা জেল(Aloe vera gel)। আপনি বাজারে এলোভেরা এর পাতা পেয়ে যাবেন। এই পাতা থেকে ছুরির সাহায্যে এলোভেরা এর জেল বের করে নেবেন। সবুজ অংশ বাদ দিয়ে কাটবেন। শুধুই এলোভেরা এর জেল আমাদের কাজে লাগবে। তাই ছুরি একটু ডাবিয়ে কাটবেন। এবার এই জেল ছোট ছোট কিউব করে কেটে নিন। এর সাথে দিয়ে দিন সামান্য লেবুর রস(Lemon juice) ও মধু। ভালো করে মিশিয়ে নিন।

কিভাবে ব্যবহার করবেন এই প্যাক

এই প্যাক দিনে ২-৩ বার মুখে মেখে ২০ মিনিট রেখে দিন।

চাইলে রাতে মুখে দিয়েই ঘুমাতে পারেন।

২০ মিনিট পর ঠান্ডা পানি(Water) দিয়ে ধুয়ে ফেলুন।

নিয়মিত ব্যবহারে দেখবেন চলে গিয়েছে মুখের দাগ।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের উজ্জ্বলতা

গরমে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ঘরোয়া ৬টি ফেসপ্যাক

গরমকাল মানেই রোদের তীব্রতা। এই তীব্রতায় ত্বক (Skin) ধীরে ধীরে উজ্জ্বলতা হারিয়ে হয়ে ওঠে শুষ্ক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *