Home / লাইফস্টাইল / দাঁত একদম সাদা ঝকঝকে করতে আজই ব্যাবহার করুন এই জিনিস, হাতেনাতে ফল পাবেনই পাবেন

দাঁত একদম সাদা ঝকঝকে করতে আজই ব্যাবহার করুন এই জিনিস, হাতেনাতে ফল পাবেনই পাবেন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো দাঁত(Teeth) একদম সাদা ঝকঝকে করার উপায় সম্পর্কে। মুখ মানুষের সম্পর্কে অনেক কিছু বলে থাকে। আর মুখের মধ্যে সব থেকে মূল্যবান হল হাসি, এই হাসি তখনই ভালো লাগে যখন দাঁত(Teeth) সুন্দর ও চকচকে হয়। কারো সাথে প্রথম দেখা হলে তার সম্পর্কে একটা ধারণা তৈরি হয় এই হাসির জন্যই।দাঁত

দাঁত একদম সাদা ঝকঝকে করতে আজই ব্যাবহার করুন এই জিনিস, হাতেনাতে ফল পাবেনই পাবেন

তাই অন্যের মনে নিজের সম্পর্কে একটা ভালো ছাপ ফেলার জন্য সবার আগে যা জরুরি তা হলো দাঁতকে চকচকে রাখা। কিন্তু অনেকেই দাঁতের হলুদ রঙের জন্য ভুগে থাকে, ভালো করে করো সাথে কথা বলতে পারে না। কিন্তু মাত্র ২ মিনিটেই দাঁতের হলুদ রঙ থেকে মুক্তি পাওয়া সম্ভব। এবং একই সাথে চকচকে দাঁতের(Teeth) অধিকারী হওয়াও সম্ভব। আসুন জেনে নেয়া যাক কিভাবে সেটি সম্ভব।

এই জন্য দরকার টুথপেস্ট, বেকিং সোডা , লবণ, লেবুর রস(Lemon juice) ও কফি । প্রথমে একটি ছোট্ট পাত্রে পরিমাণ মতো টুথপেস্ট নিন তারপর এর সাথে অর্ধেক চামচ বেকিং সোডা(Baking soda) নিন, এর ওপর অল্প লবণ দিন এবং তারপর এর সাথে অর্ধেক চামচ পাতি লেবুর রস দিয়ে ভালো ভাবে মিশ্রণ তৈরি করুন। বেকিং সোডা না থাকলে আপনি এর বদলে ইনো ও ব্যবহার করতে পারেন। তবে মনে রাখতে হবে ইনো ব্যবহারের ক্ষেত্রে খুব অল্প পরিমাণে ইনো ব্যবহার করতে হবে। এবং সব শেষে এর সাথে কফি(Coffee) যোগ করে ভালো ভাবে মিশ্রণটি তৈরি করে ফেলুন।

এরপর মিশ্রণটি তৈরি হয়ে গেলে সেটিকে ব্রাশে করে নিয়ে দাঁত(Teeth) মাজুন। এটি শুধুমাত্র একবার করার ফলেই আপনার দাঁত হিরের মতো সাদা ও উজ্জ্বল দেখাবে। তবে এটি করার সময়ে একটা জিনিস অবশ্যই মাথায় রাখবেন, যেনো 2 মিনিটের বেশী ওই মিশ্রণ টি ব্যবহার করা না হয়। কারণ এই মিশ্রণে আগে থেকেই বেকিং সোডা(Baking soda) বা ইনো ব্যবহার করা হয়েছিলো যার ফলে একবার ব্যবহার করলেই দাঁত(Teeth) চকচকে হয়ে যাবে। বরং বেশি ব্যবহারে দাঁতের ক্ষতিই হতে পারে। তাই চেষ্টা করুন 2 মিনিটের কম সময়ে এই মিশ্রণটি ব্যবহার করার। এই মিশ্রণটি ব্যবহার করলে আপনার সমস্যার সমাধান হয়ে যাবে এবং আপনি রাতারাতি চকচকে দাঁতের(Teeth) অধিকারী হয়ে উঠবেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

তরমুজ

মিষ্টি তরমুজ চেনার কিছু টিপস শিখে নিন

গ্রীষ্ম মানেই বিভিন্ন সুমিষ্ট আর রসালো ফলের সমাহার। কেবল ফলের স্বাদ নেওয়ার জন্যই বছরের এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *