Home / বিউটি টিপস / কারিনা কাপুরের উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে যে উপাদানে

কারিনা কাপুরের উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে যে উপাদানে

মাঝেমধ্যেই দেশি বিদেশি তারকারা তাদের রূপচর্চার খুঁটিনাটি তথ্য(Information) ভাগাভাগি করেন ভক্তদের সঙ্গে। করোনাকালে লক ডাউনের প্রভাব পড়েছে তাদের ত্বক(Skin) পরিচর্যাতেও। বিউটি স্যালনে যাওয়ার সুযোগ না থাকায় ঘরোয়া ফেসপ্যাকেই সেরে নিচ্ছেন ত্বকের যত্ন।উজ্জ্বল ত্বকের রহস্য

কারিনা কাপুরের উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে যে উপাদানে

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে যুক্ত হওয়া ভারতীয় তারকা কারিনা কাপুর তার উজ্জ্বল ত্বকের(Bright skin) রহস্য শেয়ার করেছেন। চল্লিশ ছুঁই ছুঁই এই তারকা প্রায়ই মেকআপবিহীন ছবি দেন এই মাধ্যমে। এরই ধারাবাহিকতায় দিয়েছেন ফেসপ্যাক(Face pack) লাগানো ছবি।

একই ফেসপ্যাক(Face pack) ব্যবহার করা ছবি দিয়েছেন তার বোন আরেক তারকা কারিশমা কাপুর ও ননদ সোহা আলী খান। এতে ব্যবহৃত হয়েছে চন্দন(Sandalwood) ও হলুদের গুড়ো। সঙ্গে যোগ করেছেন স্পেশাল একটি উপাদান। সেটি হল, মাচা।

মাচা একধরণের সবুজ চা(Green tea) পাতার গুড়ো যা উৎপাদন ও প্রস্তুতির রয়েছে বিশেষ পদ্ধতি। এই চা গাছ সরাসরি সূর্যের আলো থেকে দূরে রাখা হয় যাতে বেশি পরিমাণে ক্লোরোফিল(Chlorophyll) উৎপন্ন হয়। ফলে এধরণের গাছের পাতায় প্রচুর অ্যামাইনো অ্যাসিড থাকে। তারপর গাছ থেকে পাতা তুলে শুকিয়ে মসৃণভাবে গুড়ো করা হয় যা মাচা নামে পরিচিত।

মাচার উপকারিতা
সাধারণ চা(Tea) পাতার তুলনায় মাচায় অনেক বেশি অ্যান্টি অক্সিড্যান্ট থাকে যা ত্বকে ফ্রি র‍্যাডিক্যাল তৈরি হতে দেয় না। ফ্রি র‍্যাডিক্যালে ত্বকের সুস্থ কোষ নষ্ট করে, কালো দাগ(Black spots) ও ছোপ ফেলে ও বলিরেখা পড়ে।
মাচা ব্যবহারে ত্বকের মসৃণতা বাড়ে। এতে থাকা অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদানে ত্বক উজ্জ্বল হয়।
ক্লোরোফিলের মাত্রা বেশি থাকায় এটি ত্বক(Skin) থেকে বিষাক্ত পদার্থ দূর করে ও রোমকূপের ছিদ্র বন্ধ করে ত্বককে করে টানটান।

Check Also

মেকআপ

দ্রুত মেকআপ করার ৮টি সহজ পদ্ধতি

রমজানে পুরো মাসব্যাপী রোজা রাখার পর শরীর থাকে ক্লান্ত। এরপর আসে ঈদ। আর সেখানে কর্মব্যস্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *