Home / মেকআপ / ব্রণ ঢাকতে যেভাবে মেকআপ করবেন, দেখুন স্পেশাল টিপস

ব্রণ ঢাকতে যেভাবে মেকআপ করবেন, দেখুন স্পেশাল টিপস

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ব্রণ ঢাকতে যেভাবে মেকআপ(Makeup) করবেন সে সম্পর্কে। ব্রণ(Acne) নিয়ে সমস্যায় পড়েননি এমন মানুষ খুজে পাওয়া মুশকিল। বিশেষ করে তরুনীদের মুখে ব্রণের সমস্যা লেগেই থাকে, এতে করে মুখের সুন্দর্য নষ্ট হয়। অনেক সময় মেকআপ(Makeup) করলেও ঠিক ভাবে মেশে না। তাই এই সব সমস্যার সমাধান নিয়ে আজ হাজির হয়েছি। আসুন জেনে নেই মুখের ব্রণ(Acne) ঢাকতে কিভাবে মেকআপ করবেন।ব্রণ ঢাকতে

ব্রণ ঢাকতে যেভাবে মেকআপ করবেন, দেখুন স্পেশাল টিপস

মেকআপ করার আগে ভালো ভাবে মুখ ধুয়ে নেবেন। প্রয়োজন হলে ভালো ফেসওয়াস(Facewash) করতে পারেন। এবার মুখে জেল বা ওয়াটার বেজড ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এবার প্রাইমার হাতের আঙ্গুলে নিয়ে সারা মুখে ভালো ভাবে লাগিয়ে নিন। এটি ভালো ভাবে করলে মেকআপে স্মুথ ইফেক্ট পাওয়া যাবে। এবার মুখের ব্রণ(Acne) ঢাকার জন্য কনসিলার লাগাতে হবে। ব্রাশ দিয়ে ভালো ভাবে আলতো হাতে ঘষুন। মনে রাখবেন হাত দিয়ে কনসিলার লাগানো ঠিক নয়। তাই ব্রাশ দিয়েই কনসিলার(Concealer) লাগবেন, না হলে ভালো ভাবে মিশবে না।

কনসিলার দেওয়ার পর টিস্যু দিয়ে সারা মুখে চেপে নিন। এতে বাড়তি মেকআপ(Makeup) শুষে নেবে। সব সময় ন্যাচারাল মেক করা উচিৎ। এবার স্ট্রিপিং ব্রাশ দিয়ে লিকুইড ফাউন্ডেশন লাগিয়ে নিন। আর একটি বিষয়, ব্রাশের স্ট্রোক সব সময় এক দিকে টানবেন। উল্টা পাল্টা স্ট্রোক টানলে কন্সিলার(Concealer) উঠে আস্তে পারে। স্ট্রোক টেনে কিছু সময় অপেক্ষা করতে হয়। মেকআপ স্কিনে বসতে ও মিশতে সময় দিতে হয়।

সব শেষে কম্প্যাক্ট বা ট্রান্সলুসেন্ট পাউডার লাগান মুখে। অনেক সময় মেকআপ(Makeup) ধরে রাখার জন্য ফিনিশিং স্প্রে করুন। আপনার মুখের ব্রণের দাগ কি বুঝা যাচ্ছে? যাচ্ছে না তো!

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

বেইজ মেকআপ

৫টি ধাপে পারফেক্ট বেইজ মেকআপ এর শুরু থেকে শেষ

৫টি ধাপে পারফেক্ট বেইজ মেকআপ(Beige makeup) কিভাবে করবেন তা আজ আপনাদের জানাবো। তবে তার পূর্বে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *