Home / ত্বকের যত্ন / মুখের যেকোন কালো দাগ দূর করার সেরা ৫টি ক্রিমের নাম ও ব্যবহার

মুখের যেকোন কালো দাগ দূর করার সেরা ৫টি ক্রিমের নাম ও ব্যবহার

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো মুখের যেকোন কালো দাগ দূর করার সেরা ৫টি ক্রিমের নাম ও ব্যবহার সম্পর্কে। আজকাল ধুলো বালি, পলিউশন আমাদের ত্বকের (skin) অত্যন্ত ক্ষতি করছে। এছাড়া সান ট্যান বা অন্যান্য কারণে ত্বকে (skin)নানা ধরনের দাগ, কালো ছোপ হয়ে আমাদের ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা কে আড়াল করে দিচ্ছে। তাই ত্বকের যত্ন নেওয়া আজকাল খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।কালো দাগ

মুখের যেকোন কালো দাগ দূর করার সেরা ৫টি ক্রিমের নাম ও ব্যবহার

ফেসিয়াল বা স্কিন ম্যাসাজ আমরা এই কারণেই পার্লারে গিয়ে করে থাকি। তবে আপনি বাড়িতে বসেও কিন্তু আপনার ত্বকের যত্ন(Skin care) নিতে পারেন। আজকাল বাজারে নানা রকমের ফেসক্রিম(Face cream) পাওয়া যাচ্ছে। এর মধ্যে কিছু খুবই উপকারী এবং কার্যকরী। এগুলির ঠিক মত ব্যবহারে কিন্তু আপনার ত্বকের(skin) পুরনো জেল্লা ফিরে আসতে পারে। সেরকমই ৫ টি ক্রিম যা উপকারী, সহজলভ্য ও আপনার বাজেটের মধ্যেই তা নিয়ে আমরা আজ আলোচনা করব।

১. গার্নিয়ার হোয়াইট কমপ্লিট
এটি আপনার ত্বকের(skin) দাগ ছোপ কে হালকা করে, এছাড়া এটি সানট্যান থেকেও ত্বককে(skin) রক্ষা করে। প্রতিদিন সকালে মুখ ফেসওয়াশ(Facewash) দিয়ে পরিষ্কার করে ভালো করে ৫ মিনিট ধরে এই ক্রিম আপনার ত্বকে ম্যাসাজ করুন। এর ফলে ২-৩ সপ্তাহের মধ্যেই আপনার ত্বকের (skin)অবাঞ্ছিত কালো ছোপ, ডার্ক সার্কেল, সানট্যান হালকা হবে এবং আপনার ত্বক ২ গুন বেশি উজ্জ্বল হয়ে উঠবে। বাজারে আপনি এই ক্রিম টি মাত্র ১৫০ টাকা মূল্যে পেয়ে যাবেন।

২. পন্ডস হোয়াইট বিউটি অ্যান্টি স্পট ফেয়ারনেস ক্রিম
পন্ডস বহুবছর ধরে চলে আসা একটি অত্যন্ত বিশ্বাসযোগ্য ও কার্যকারী ক্রিম। আমদের দেশে প্রতি ১০০ জনের মধ্যে প্রায় ৩০ জনই এই ক্রিম ব্যবহার করে থাকেন। তাই আপনি যদি এখনো এই ব্র্যান্ড ব্যবহার না করে থাকেন তাহলে পন্ডস হোয়াইট বিউটি অ্যান্টি স্পট ফেয়ারনেস ক্রিম টি ব্যবহার করে দেখুন। এই ক্রিম আমাদের ত্বকের(skin) গভীরে গিয়ে কাজ করে। তার ফলে এর ব্যবহারে খুব সহজেই আমাদের মুখের যে কোনো ধরনের দাগ, ছোপ খুব সহজেই দূর করে। এর সাথে সাথে এটি আমাদের ত্বক(skin) কে ভেতর থেকে নমনীয় ও উজ্জ্বল করে তোলে। এতে SPF ১৫PA++ থাকার জন্য এটি সানট্যান থেকেও আমাদের ত্বকের রক্ষা করে। প্রতিদিন ভালো করে ফেসওয়াশ(Facewash) দিয়ে মুখ ধুয়ে এই ক্রিম দিয়ে মুখে ম্যাসাজ করুন। ২ সপ্তাহের মধ্যেই পার্থক্য সবার চোখে পড়বে। বাজারে মাত্র ১৯৫ টাকা মূল্যে আপনি এই ক্রিম সংগ্রহ করতে পারবেন।

৩. লোটাস হার্বাল হোয়াইট গ্লো
লোটাস আমাদের ত্বকের জন্য বেশ উপকারী এবং কার্যকরী প্রোডাক্ট। আপনার ত্বকের (skin)ডার্কনেস ও ডালনেস দূর করার জন্য এর থেকে ভালো আর কিছু হতে পারেনা। এটি পিগমেনটেশন দূর করে স্কিনটোন হালকা করে, আমাদের মুখের দাগ ছোপ দূর করে ও ত্বকের(skin) উজ্জ্বলতা বাড়িয়ে তোলে। এতে বর্তমান মিল্ক ও ফ্রুট প্রোডাক্ট আমাদের ত্বকে খুব তাড়াতাড়ি কাজ করে। এই ক্রিম(Cream) লাগানোর আগে মুখ ভালো করে পরিষ্কার করে ভালো করে ম্যাসাজ করলে আপনার দাগ ছোপ হীন ত্বকের জেল্লা সবার নজর কাড়বে। আমাজনে আপনি এই ক্রিম টি ৩৫১ টাকা মূল্যে পেয়ে যাবেন।

৪. ল্যাকমে পারফেক্ট রেডিয়েন্স ইনটেনস
পন্ডস ব্র্যান্ড এর মত আমাদের কাছে আরেক টি বহুল পরিচিত ব্র্যান্ড হলো ল্যাকমে। এর প্রতিটি প্রোডাক্ট আমাদের ত্বকের(skin) জন্য খুব ভালো। এই ক্রিম টি খুব সহজেই আমাদের ত্বকের গভীরে গিয়ে কাজ করে। ত্বকের দাগ ছোপ কে হালকা করে ও ত্বককে উজ্জ্বলতা প্রদান করে। এই ক্রিম টি খুব হালকা তাই সহজেই ত্বকে মিলিয়ে যায় এবং এতে বর্তমান ভিটামিন আমাদের ত্বককে নমনীয় করে। তাই প্রতিদিন স্পটলেস সুন্দর উজ্জ্বল ত্বক(skin) পেতে এই ক্রিম টি ব্যবহার করুন। মাত্র ২৭৫ টাকা মূল্যে আপনি এই ক্রিম সংগ্রহ করতে পারবেন।

৫. হিমালয়া ক্লিয়ার কম্প্লেক্সন ক্রিম
হিমালয়া হার্বাল প্রোডাক্ট, তাই প্রথমেই নিশ্চিত থাকুন আপনার ত্বকের (skin)কোনো ক্ষতি এটি ব্যবহার করলে হবে না। এটি আপনার ত্বকের জন্য বেশ কার্যকরী হতে পারে। এর উপাদান গুলি আমাদের ত্বকের যেকোনো রকম সমস্যা যেমন কালো ছোপ বা সানট্যান(Suntan) দূর করে, এছাড়া ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা কে বাড়িয়ে তোলে। এটি ডে ক্রিম। মুখে মাখার আগে এটি অবশ্যই ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নেওয়া জরুরি। এটি আপনি বাজারে ২৫০ টাকা মূল্যে কিনতে পারবেন।

আমাদের সবার ত্বক (skin)আলাদা এবং তার প্রয়োজন গুলিও আলাদা। তবে মুখের দাগ বা ছোপ দূর করার ক্ষেত্রে এই ক্রিম গুলি সব রকম ত্বকের (skin)ক্ষেত্রেই কার্যকরী। তাই আপনি এগুলির মধ্যে আপনার পছন্দের প্রোডাক্ট টি বেছে নিয়ে ব্যবহার করতে পারেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের যত্নে

গরমে তৈলাক্ত ত্বকের যত্নে রইলো কিছু পরামর্শ

গরমে তৈলাক্ত ত্বকের যত্নে রইলো কিছু পরামর্শ। গরমে তৈলাক্ত ত্বকের ওপর বাড়তি যন্ত্রণা থাকবেই। এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *