Home / রান্না ঘর / চটজলদি শিখে নিন দই চিংড়ি রান্নার রেসিপি

চটজলদি শিখে নিন দই চিংড়ি রান্নার রেসিপি

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো দই চিংড়ি(Shrimp) রান্নার রেসিপি সম্পর্কে। চিংড়ি মাছের জনপ্রিয়তাই(Popularity) আলাদা। সবাই এই মাছ(Fish) খেতে পছন্দ করে। ছোট হোক বা বড় চিংড়ি, এর একেক পদ যেন জিভে জল এনে দেয়। এই চিংড়ি(Shrimp) ভুনা, ভাজি(Fry) যেভাবেই হোক খেতে খুবই সুস্বাদু। তবে দই চিংড়ি কখনো খেয়েছেন কি? না খেয়ে থাকলে আজই তৈরি করে খেয়ে দেখুন এই মজাদার পদটি।দই চিংড়ি

চটজলদি শিখে নিন দই চিংড়ি রান্নার রেসিপি

মুখরোচক এ খাবারটি(Food) পোলাও, খিচুরি, ভাতের সঙ্গে বেশ মানিয়ে যায়। চটজলদি কিছু রান্না করতে হলে বিশেষ এই দই চিংড়ি(Shrimp) রান্না করে পরিবারের সবাইকে চমকে দিতে পারেন। চলুন তবে জেনে নেয়া যাক দই চিংড়ির রেসিপিটি-

উপকরণ: টক দই(Sour yogurt) এক কাপ, মাঝারি সাইজের চিংড়ি(Shrimp) ৫০০ গ্রাম, পেঁয়াজ(Onion) কিউব করে কাটা এক কাপ, আস্ত কাঁচামরিচ ৫ থেকে ৬টি, রসুন(Garlic) বাটা এক চা চামচ, হলুদ গুঁড়া এক চা চামচ, মরিচ গুঁড়া আধা চা চামচ, লবণ(Salt) স্বাদ অনুযায়ী, তেল(Oil) পরিমাণ মতো।

প্রণালী: প্রথমে চিংড়ি(Shrimp) মাছের খোসা ছাড়িয়ে ধুয়ে পরিষ্কার করে নিন। এরপর একটি প্যানে তেল গরম করে তাতে কিউব করা পেঁয়াজ এবং চিংড়ি মাছ দিয়ে হালকা করে ভেজে নিন। এবার একে একে সব উপকরণ(Materials) দিয়ে ভালো করে কষিয়ে নিন। তারপর টক দই(Sour yogurt) এবং কাঁচাম রিচ দিয়ে ঢেকে রান্না করুন। রান্না হয়ে গেলে নামিয়ে পরিবেশন করুন মজাদার(Testy) দই চিংড়ি।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

বিরিয়ানি

ভেজিটেবল চিকেন বিরিয়ানি রেসিপি

বিরিয়ানির নাম শুনলেই জিভে পানি চলে। বাঙালির রন্ধন প্রণালীর ঐতিহ্যবাহী এক খাবারের নাম বিরিয়ানি (Biryani)। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *