Home / লাইফস্টাইল / হুরমুড়িয়ে কমে গেল সোনার দাম, হাসি ফুটলো মধ্যবিত্তদের মুখে

হুরমুড়িয়ে কমে গেল সোনার দাম, হাসি ফুটলো মধ্যবিত্তদের মুখে

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা(Gold) কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন(Vaccine) আবিষ্কারের পর থেকেই এর দর পড়তে থাকে। এই মহামারির অভিশাপে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড থমকে পড়েছিল। কিন্তু কার্যকরি প্রতিষেধক আবিষ্কারের পর থেকে আর আমেরিকার সরকার পরিবর্তনে কিছুটা আশার আলো জ্বলে উঠেছিল। কিন্তু পৌষ মাস পড়তেই সোনার দাম(gold price) বেশ বেড়ে গিয়েছিল।সোনার দাম

হুরমুড়িয়ে কমে গেল সোনার দাম, হাসি ফুটলো মধ্যবিত্তদের মুখে

মাঘ মাস শুরু মানেই বিয়ের সিজনও শুরু৷ বিয়ের মাস পড়তেই বাঙালির ঘরে এল সুসংবাদ। বাঙালির প্রিয় সোনারদাম কমলো। ২২ নয় ২৪ ক্যারাট(carat) সোনারদাম পাল্লা দিয়ে কমেছে ৷ ফলে বিয়ের সিজনে বেশ খুশি সাধারণ মানুষ ৷ কাল ছিল বাজেট আর বাজেটের পর দিন ফেব্রুয়ারীর দ্বিতীয় দিনে সোনার দামের পারদ কমলো।

সোনার দাম এদিন ২ ফেব্রুয়ারি মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে কমতে শুরু করেছে। এদিন ১০ গ্রামে সোনার দাম ০.৬ শতাংশ কমেছে। ফলে সোনার দামে শুল্কের বোঝা কমিয়ে দিয়েছে। ভারতের ঘরোয়া বাজারে সোনারদাম উদ্বেগে রাখছে বিনিয়োগকারীদের। ২২ ক্যারেটে সোনার দাম(gold price) কলকাতায় দাঁড়িয়েছে ৪৮,১৬০ টাকা।

২৪ ক্যারেটে সোনারদাম সেখানে ৫২,২৮০ টাকা দাঁড়িয়েছে। বাজেটের আগে সোনার দাম(gold price) চড় চড় করে বাড়ছিল। মধ্যবিত্তের ঘরে খুশির আবহাওয়া। অন্যদিকে সোনার সাথে পাল্লা দিয়ে কমেছে রুপোর দাম। রুপোর দাম এদিন ২ শতাংশ কমেছে ১ কেজিতে। ফলে ১ কেজি রুপোর দাম ২ ফেব্রুয়ারি দাঁড়িয়েছে ৭২,০০৯ কেজি।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেয়ে পটানোর

পছন্দের মেয়ে পটানোর ১০টি উপায় জেনে নিন

পছন্দের মেয়ে পটানোর ১০টি উপায় জেনে নিন। জীবনে একজন সঙ্গী কে না চায়! অনেক সময় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *