Home / লাইফস্টাইল / যৌবন থাকবে আজীবন যদি সপ্তাহে মাত্র ১ বার ব্যবহার করেন

যৌবন থাকবে আজীবন যদি সপ্তাহে মাত্র ১ বার ব্যবহার করেন

সৌন্দর্যের দিক থেকে জাপানিজ নারীরা সবসময়েই অনবদ্য। বিশেষ করে তাঁদের ঝলমলে চুল(Hair) এবং নিখুঁত ত্বকের কারণে। এমন অনেক জাপানিজ চিত্রনায়িকা ও মডেলরা আছেন যাঁদের সত্যিকারের বয়স(Age) অনেক বেশি, কিন্তু।দেখলে মনে হয় এখনও তরুণী! তা হল ভাত। কি, অবাক হচ্ছেন? হ্যাঁ, জাপানিজদের বয়স ধরে রাখে ভাতের তৈরি একটি ফেসপ্যাক(Face pack)।যৌবন

যৌবন থাকবে আজীবন যদি সপ্তাহে মাত্র ১ বার ব্যবহার করেন

আসুন তাহলে জেনে নিই সেই জাদুকরী ফেসপ্যাকটির কথা, যে জিনিসটি সপ্তাহে ১বার ব্যবহার করলে থাকবে আজীবন যৌবনের নিশ্চয়তা। এবার চাল থেকে পানি আলাদা করে ফেলুন বা মাড় ফেলে দিন। গরম ভাত চটকে নিন, নাহলে পরে শক্ত হয়ে যাবে।

এর সাথে হালকা গরম বা উষ্ণ দুধ এবং মধু(Honey) দিয়ে ভাল করে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। যৌবন কি? অনেকেই ভেবে থাকেন যৌবন হচ্ছে মৌবন, কাঁটাবন, সুন্দরবন ইত্যাদির মত একধরণের বন-জঙ্গল । আসলেই কি তাই? এ বিষয়ে আসলে নানা মুনি – ঋষীর নানা মত –* মহামতি মমতাজের অভিমত , ‘যৌবন একটি গোল্ডিফ সিগারেট’….

* বিশিষ্ট বলিউড স্পেশালিষ্ট জেমসের মতে , যৌবন এমন একটা জিনিস যা নূরজাহানের আঁচলের তলায় থাকে, যেটাকে আবার উঠানে শুকানো যায় … তাই তিনি উদাত্ত গলায় গেয়েছিলেন –প্রেমের কাব্য লিখে সূচ সূতায় আচলের যৌবন উঠানে শুকায় …হারাগাছের নুর জাহান ,গাঙের জলে করে স্নান “….

হেলাল হাফিজের মতে, যৌবন মানবজীবনের একটা সুনির্দিষ্ট সময় , যে সময়ে যুদ্ধে যাইতে হয় …*নচিকেতার মতে, আজ যৌবন যার নাম – কাল সে তো বুড়ো ভাম……*কড়া দার্শনিকদের মতে, যৌবন(Youth) হচ্ছে মানবজীবনের একটা বিশেষ সময়কাল ,যে কালটা স্রেফ সময়ের অপচয় ছাড়া আর কিছুই না!

দীর্ঘদিন যৌবন ধরে রাখা যায় কিভাবে? দীর্ঘদিন চেহারায় তারুণ্য(Youth) থাকবে কি করলে?দীর্ঘ দিন তারন্য দরে রাখা অসম্ভব কিছুই নয়।চেষ্টা করেই দেখুন খাবারের তালিকায় টমেটো রাখুন। নিয়মিত টমেটো(Tomato) খাওয়ার অভ্যাস বর্তমান বয়স থেকে কম বয়সী দেখায় সঙ্গীর সঙ্গে শারীরিক(Physical) এবং মানসিক সুসম্পর্ক থাকলে বয়স অনেক কম দেখায় প্রতিদিন ৩০ মিনিট ব্যায়াম(Exercise) করুন চকলেট পছন্দ করেন? প্রতিদিন চকলেট খেলে বয়স কম দেখাবে।

• মন খুলে হাসতে পারলে আয়ু বাড়ে প্রতিদিন ফল(Fruit) খাওয়ার অভ্যাস করু প্রচুর পানি পান করতে হবে সঠিক খাদ্যাভ্যাস গড়ে তুলুন।

• ভিটামিন জাতীয় খাবার প্রচুর পরিমাণে খেলে বয়স কম দেথায় সুন্দর হাসির জন্য প্রয়োজন সুস্থ দাঁত(Healthy teeth)। দাঁতের সঠিক যত্ন নিলে বয়স কম দেখাবে সকালে নিয়মিত সকালের নাস্তা খান রাতে খুব ভালো ঘুম আয়ু বাড়িয়ে দিতে পারে নিয়মিত যে কোনো ধরনের বাদাম আমাদের ত্বক(Skin) সজীব রাখে।

• দুশ্চিন্তা এবং হতাশা(Frustration) আমাদের জীবনী শক্তি কমিয়ে দেয়। আর বয়সের তুলনায় আমাদের বুড়ো দেখায়।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেঝেতে ঘুমানোর

গরমে মেঝেতে ঘুমানোর স্বাস্থ্য উপকারিতা জানেন কী?

গরমে মেঝেতে ঘুমানোর স্বাস্থ্য উপকারিতা জানেন কী? তীব্র তাপদাহে পুড়ছে দেশ। এমন দিনে একটুর স্বস্তির ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *