Home / বিউটি টিপস / ত্বক ও চুল ভালো রাখার ৩টি উপায় জেনে নিন

ত্বক ও চুল ভালো রাখার ৩টি উপায় জেনে নিন

মানুষ ত্বক ও চুল(Hair) নিয়ে বেশি ভাবে। এই দুটির কোনো ক্ষতি হয়ে গেলে সৌন্দর্যই ম্লান হয়ে যায়। চুল ও ত্বক(Skin) ঠিক রাখার জন্য যথাযথ যত্ন নিতে হবে। খাদ্যতালিকায় রাখতে হবে পুষ্টিকর(Nutritious) খাবার। ব্যবহার করতে হবে কিছু প্রাকৃতিক উপাদান।ত্বক

ত্বক ও চুল ভালো রাখার ৩টি উপায় জেনে নিন

ত্বক ও চুলের যত্নে যা করবেন-

১. ত্বক উজ্জ্বল ও টানটান রাখতে সাহায্য করে টমেটো। টমেটোর রস(Tomato juice) লাগান ত্বকে। আধাঘণ্টা পর ধুয়ে ফেলুন। টমেটো চাকা করে কেটেও ঘষতে পারেন ত্বকে। আবার বিভিন্ন ফেসপ্যাকে(Facepack) ব্যবহার করা যায় টমেটোর রস। ভিটামিন সি সমৃদ্ধ ফল কমলা খেতে পারেন এবং কমলার খোসা ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন। এটি রোদে পোড়া দাগ ও ত্বকের অন্যান্য কালচে দাগ(Dark spot) দূর করে। কমলার রসের সঙ্গে মধু(Honey) ও অ্যালোভেরা জেল মিশিয়ে ত্বকে কিছুক্ষণ লাগিয়ে রাখুন। কমলার খোসা রোদে শুকিয়ে গুঁড়া করে ব্যবহার করতে পারেন বিভিন্ন প্যাকে।

২. দই ও ডিম একসঙ্গে ফেটিয়ে চুলে লাগান। আধাঘণ্টা পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। চুল(Hair) বাড়বে দ্রুত। দইয়ের সঙ্গে মধু মিশিয়ে ত্বকে লাগান। Skin উজ্জ্বল হবে।

৩. দুধে তুলা ডুবিয়ে ত্বকে চেপে চেপে লাগান। এটি যেমন লোমকূপের ভেতর থেকে ময়লা দূর করবে, তেমনি ত্বক(Skin) করবে উজ্জ্বল ও নরম করবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেকআপ

দ্রুত মেকআপ করার ৮টি সহজ পদ্ধতি

রমজানে পুরো মাসব্যাপী রোজা রাখার পর শরীর থাকে ক্লান্ত। এরপর আসে ঈদ। আর সেখানে কর্মব্যস্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *