Home / স্বাস্থ্য টিপস / আপনার তলপেটের মেদ ঝরাতে নিয়মিত হাঁটুন

আপনার তলপেটের মেদ ঝরাতে নিয়মিত হাঁটুন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো তলপেটের মেদ ঝরানোর দারুন একটি উপায় সম্পর্কে। চলুন জেনে নেওয়া যাক। তলপেটের মেদ (Fat) হলে ভাবনার কথা। তবে ওজন (Weight) কমলে তলপেটের মেদই আগে ঝরে। শরীর আপেল আকৃতি হোক বা নাশপাতি গড়নই হোক, মেদ (Fat) যখন ঝরে, ওজন কমার সময় তখন পেটের মেদই খসে যায় প্রথম। Abdominal fat বিপাকীয়ভাবে সক্রিয় এবং ত্বকের নিচের মেদের চেয়ে দ্রুত ঝরে সে মেদ (Fat)।তলপেটের মেদ

আপনার তলপেটের মেদ ঝরাতে নিয়মিত হাঁটুন

Abdominal fat হলো আন্তরযন্ত্রের মেদ, পেটের ভেতরে যন্ত্রগুলোর চারপাশে ঘিরে থাকে এই মেদ। এই মেদ বিপজ্জনক। এই মেদ (Fat) হারানো সহজ।

কখন মেদ (Fat) হয়েছে, বলা যাবে? নারীদের ক্ষেত্রে কোমরের বেড় ৩৫ ইঞ্চির বেশি হলে তলপেটের মেদ (Fat) বলা যাবে। আর পুরুষের কোমরের বেড় ৪০ ইঞ্চির বেশি হলে তলপেটে বেশ মেদ (Fat) জমেছে বলা যাবে। এমন হলে ওজন (Weight) কমাতে হবে শরীরের।

Abdominal fat বেশ সক্রিয়। এই মেদ থেকতে উৎসারিত হয় হরমোন (Hormone) এবং প্রদাহ উদ্দীপক বস্তু। এই মেদ ভেঙে দ্রুত তৈরি হয় মেদ অম্ল : রক্তস্রোত গিয়ে পৌঁছায় যকৃতে, পেশিতে। চর্বি ও রক্তের জমাট টুকরো আসে রক্তে : হৃদরোগ, ডায়াবেটিস (Diabetes) এসব রোগের সূচনা হয়।

তলপেটে মেদ(Fat) ঝরানোর জন্য সুবর্ণ পথ হলো হাঁটা। দ্রুত হাঁটা। হেঁটে হেঁটে ঘামা। তাই Abdominal fat কমাতে নিয়মিত হাঁটুন। হাঁটা মেদ (Fat) ঝড়াতে বেশ কাজে দেবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

হার্ট অ্যাটাকের ঝুঁকি

গরমে হার্ট অ্যাটাকের ঝুঁকি কেন বাড়ে?

শুধু শীত নয়, গরমেও বাড়তে পারে হার্ট অ্যাটাকের ঝুঁকি (Heart attack risk)। বিশেষ করে আপনার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *