Home / বিউটি টিপস / বয়সের ছাপ দূর করার ঘরোয়া উপায় জেনে নিন

বয়সের ছাপ দূর করার ঘরোয়া উপায় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো বয়সের ছাপ দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে। বয়স বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে বলিরেখা(Wrinkle line)। তবে প্রাকৃতিক উপাদানের সাহায্যে বয়সের এই ধরনের ছাপ ধীর করা যায়। এর জন্য আপনাকে খুব বেশি কষ্ট করতে হবে না। রান্নায় ঘরেই রয়েছে এমন কিছু উপাদান, যা দিয়ে ত্বকের যত্ন(Skin care) নিতে পারেন। ত্বকবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে বয়সের ছাপ(Ages impression) ধীর করার কয়েকটি পন্থা জানানো হলো।বয়সের ছাপ

বয়সের ছাপ দূর করার ঘরোয়া উপায় জেনে নিন

ডিম ও লেবুর রস
বয়সের সঙ্গে ত্বক(Skin) ঝুলে যাওয়া ও দাগ পড়ার সমস্যা দেখা দিলে ডিম ও লেবুর প্যাক(Lemon pack) ব্যবহার করতে পারেন। একটা ডিম ভেঙে তার সাদা অংশ ও লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করুন। তুলার বলের সাহায্যে প্যাকটা ত্বকে মেখে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে এলে পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে নিন। ডিমে থাকা প্রোটিন(Protein) ত্বকে টান টান ভাব আনে এবং লেবুর রস ত্বকের ছোপ দাগ কমায়।

চিনি ও মধু
চিনি প্রাকৃতিক এক্সফলিয়েটর(Exfoliate) হিসেবে কাজ করে এবং মৃত ও শুষ্ক কোষ দূর করে। এক টেবিল-চামচ চিনির সঙ্গে এক টেবিল-চামচ মধু মিশিয়ে মিশ্রণ তৈরি করে আলতভাবে মুখে ব্যবহার করুন। ১০ মিনিট অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। চিনি মৃত কোষ দূর করে এবং মধু(Honey) লোমকূপের ময়লা দূর করতে সাহায্য করে।

কলা ও জলপাইয়ের তেল
বলিরেখা(Wrinkle line) দূর করতে চাইলে এই প্যাক ব্যবহার করতে পারেন। একটা কলা চটকে এতে এক চা-চামচ জলপাইয়ের তেল মেশান। প্যাকটটি মুখে মেখে ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। কলায় রয়েছে পটাশিয়াম(Potassium), জিঙ্ক, ভিটামিন এ, বি, সি ও ই। নয়া ত্বকের বলিরেখা দূর করতে সাহায্য করে। অন্যদিকে জলপাইয়ের তেল প্রাকৃতিকভাবে আর্দ্র রাখে ত্বক(Skin)।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেকআপ

মেকআপ এর সাথে সানস্ক্রিনের ব্যবহার জেনে নিন

বেশ কয়েকটি মেকআপ(Makeup) পণ্য ব্যবহার করা হলে ত্বকের উপর একটি স্তর তৈরি হয়। আপনি যদি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *