Home / স্বাস্থ্য টিপস / মাত্র সাত দিনে পেটের চর্বি কমাবে ২টি ঘরোয়া খাবার

মাত্র সাত দিনে পেটের চর্বি কমাবে ২টি ঘরোয়া খাবার

পেটের অতিরিক্ত চর্বি(Fat) রোগের বাসা। অতিরিক্ত চর্বি কারণে সহজে শরীরে বিভিন্ন ধরনের রোগ হয়ে থাকে। তাই পেটের অতিরিক্ত চর্বি(Fat) অবশ্যই কমিয়ে ফেলতে হবে। আধুনিক জীবনযাত্রা, অনিয়মিত খাদ্যাভ্যাসের কারণে যেসব অসুখ সহজেই শরীরে বাসা বাঁধে তার অন্যতম ফ্যাটি লিভার(Fatty liver)। চিকিৎসকদের মতে, আমাদের প্রত্যেকের লিভারেই একটা নির্দিষ্ট পরিমাণে চর্বি থাকে। সেটাই স্বাভাবিক।পেটের চর্বি

মাত্র সাত দিনে পেটের চর্বি কমাবে ২টি ঘরোয়া খাবার

কিন্তু মাত্রাতিরিক্ত চর্বি জমে গেলে তা সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। তবে পেটের অতিরিক্ত চর্বি(Fat) কমাবে ২ ঘরোয়া খাবার। এই খাবার আমাদের খুবই পরিচিত। তা হলো রসুন(Garlic) ও মধু । যারা এই সমস্যায় ভুগছেন তারা খেতে পারেন রসুন ও মধু(Honey)।

সাত দিন খালি পেটে রসুন-মধু খেলে পেটের অতিরিক্ত মেদ(Fat) কমবে। এ দুটো উপাদান শক্তিশালী অ্যান্টিবায়োটিক। এছাড়া রসুন-মধু একসঙ্গে খেলে রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ে। রসুন বাজে কোলেস্টেরল(Cholesterol) কমাতে ও কার্ডিওভাসকুলার সমস্যায় উপকার পাওয়া যায়। আর মধুতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট(Antioxidant), ভিটামিন ও মিনারেল।

পেটের অতিরিক্ত চর্বি(Fat) কমাতে রসুন-মধু তৈরি করার উপায় জানিয়েছে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট ডেমিক। আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন রসুন ও মধুর মিশ্রণ।

রসুন ও মধুর মিশ্রণ: এক থেকে দুটো রসুন(Garlic) নিয়ে খোসা ছাড়িয়ে কোয়াগুলো ভালোভাবে পেস্ট করে নিন। এবার এক টেবিল চামচ রসুন পেস্ট নিয়ে এর মধ্যে মধু দিন। প্রতিদিন খালি পেটে মিশ্রণটি খেলে অতিরিক্ত চর্বি কমাতে ও রোগ প্রতিরোধ ক্ষমতা(Immunity) বাড়বে।তবে কাঁচা রসুন ও মধু খেতে অসুবিধা হলে এক গ্লাস গরম পানিতে রসুন ও মধু মিশিয়ে খেতে পারেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

অ্যাসিডিটি

ওষুধ ছাড়াই অ্যাসিডিটি কমানোর ‍ঘরোয়া উপায়

গ্যাস্ট্রিক বা অ্যাসিডিটির (Acidity) সমস্যায় ভোগেন না এমন মানুষ খুঁজে পাওয়াই কঠিন। সব বয়সীদেরই এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *