Home / বিউটি টিপস / মুখ শীতল রাখতে ৮টি ফেইস প্যাক সম্পর্কে জেনে নিন

মুখ শীতল রাখতে ৮টি ফেইস প্যাক সম্পর্কে জেনে নিন

মুখ শীতল রাখাটা একটি চ্যালেঞ্জিং বিষয় । যে কোন অনুষ্ঠানের দিনও থাকতে পারে ভ্যাপসা গরম। তার আগেই চেহারাটাকে ‘কুল’(Cool) রাখতে বানিয়ে ফেলুন মাস্কগুলো। ত্বক পরিষ্কার তো হবেই, পাশাপাশি চেহারায় একটা ঠান্ডা ভাবও থাকবে দীর্ঘক্ষণ। মুখ শীতল রাখাতে আটটি ফেইস প্যাক(Face pack) জেনে নিই-ফেইস প্যাক

মুখ শীতল রাখতে ৮টি ফেইস প্যাক সম্পর্কে জেনে নিন

১। পুদিনা ও হলুদ
মুঠোভর্তি পুদিনা পাতা থেঁতলে তাতে এক চিমটি হলুদের গুড়ো(Turmeric powder) মিশিয়ে নিন। কয়েক ফোঁটা পানি মিশিয়ে পেস্ট বানান। মুখে মাখার পর শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। এতে খুব ভাল ফল পাবেন ।

২। শসা ও অ্যালোভেরা
একটি শসার অর্ধেকটা গ্রেইট করে নিন। এর সঙ্গে অ্যালোভেরার(Aloe vera) একটি পাতার জেল মিশিয়ে নিন। মুখে আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। এটা খুবই চমৎকার ।

৩। মধু ও লেবু
মধুর সঙ্গে একই পরিমাণ লেবুর রস(Lemon juice) মেশান। মুখে লাগানোর পর শুকিয়ে আসতে শুরু করলে ধুয়ে ফেলুন। এটি ভাল ফলপ্রসু ।

৪। টক দেই ও বেসন
সমান পরিমাণে এ দুটো মিশিয়ে একেবারে প্যাক-ড্রাই মানে ভালো করে শুকিয়ে নিন। তারপর ধুয়ে ফেলুন। এতে খুব ভাল ফল পাবেন । এটা খুবই চমৎকার ।

৫। ডিম ও মধু
একটি ডিমের সাদা অংশের সঙ্গে এক টেবিল চামচ মধু(Honey) একটি পাত্রে মিশিয়ে নিন। পেস্ট বানিয়ে মুখে লাগিয়ে নিন। যথারীতি শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। এটি ভাল ফলপ্রসু ।

৬। কলা ও মধু
একটি পাকা কলার অর্ধেকটা ভালো করে চটকে তাতে এক টেবল চামচ মধু(Honey) মিশিয়ে নিন। মুখে আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

৭। চন্দন ও গোলাপজল
চন্দনগুড়োর সঙ্গে গোলাপজল(Rose water) মিশিয়ে পেস্ট বানান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার করে ব্যবহার করলে উপকার পাবেন।

৮। টমেটো ও মধু
টমেটোর বীজ ফেলে দিয়ে শুধু পালপ নিন। তারপর সেটাকে পেস্ট বানিয়ে কয়েক ফোঁটা মধু(Honey) মেশান। আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। এতে খুব ভাল ফল পাবেন ।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেকআপ

দ্রুত মেকআপ করার ৮টি সহজ পদ্ধতি

রমজানে পুরো মাসব্যাপী রোজা রাখার পর শরীর থাকে ক্লান্ত। এরপর আসে ঈদ। আর সেখানে কর্মব্যস্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *