Home / রান্না ঘর / পাকা আমের রসগোল্লা তৈরির রেসিপি জেনে নিন

পাকা আমের রসগোল্লা তৈরির রেসিপি জেনে নিন

আম(Mango) খেতে ভালোবাসেন, ভালোবাসেন রসগোল্লাও। কেমন হয় যদি এই দুইয়ের স্বাদ একইসঙ্গে পাওয়া যায়? এখন আমের সময়। পাকা আম(Mango) দিয়ে সুস্বাদু নানা খাবার তৈরি করা যায়। এই তালিকায় আছে রসগোল্লাও। রেসিপি কিন্তু একেবারেই সহজ। এটি তৈরি করতেও সময় লাগে খুব কম। আর স্বাদ? সেটি নাহয় খেয়েই পরখ করে দেখবেন। চলুন জেনে নেওয়া যাক পাকা আমের রসগোল্লা(Mango Rasgolla) তৈরির রেসিপি-আমের রসগোল্লা

পাকা আমের রসগোল্লা তৈরির রেসিপি জেনে নিন

তৈরি করতে যা লাগবে
ছানা- ২ কাপ
ময়দা- ১ কাপ
চিনি- ১ কাপ
দুধ(Milk)- ১/২ কাপ
আমের পাল্প- ১ কাপ
ম্যাঙ্গো এসেন্স- ১/২ চা চামচ
এলাচ গুঁড়া- ১/ চা চামচ
পেস্তা- ৭-৮টি।

যেভাবে তৈরি করবেন
প্রথমে আমের পাল্প, ময়দা ও ছানা(Puppies) একসঙ্গে মিশিয়ে নিতে হবে। এরপর হাতের তালুর সাহায্যে গোল গোল বল তৈরি করুন। একটি হাঁড়িতে দুই কাপ পানি ফুটতে দিন। ফুটে উঠলে তাতে চিনি ও এলাচ গুঁড়া মেশান। এবার ফুটন্ত রসে একটি একটি করে ছানার বলগুলো দিয়ে দিন। বেশি আঁচে দুই-তিন মিনিট ফোটান। এবার আঁচ কমিয়ে আরও দশ মিনিট ফোটাতে হবে। এরপর এতে ম্যাঙ্গো অ্যাসেন্স মেশান। নামিয়ে নিয়ে ঠান্ডা হতে দিন। ঠান্ডা হলে তাতে পেস্তা কুচি করে মিশিয়ে দিন। ফ্রিজে রেখে ঠান্ডা করে পরিবশেন করুন সুস্বাদু ম্যাঙ্গো রসগোল্লা(Mango Rasgolla)।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

লাচ্ছা সেমাই

ঈদে পারফেক্ট লাচ্ছা সেমাই তৈরির রেসিপি শিখে নিন

ঈদের সকালে মিষ্টিমুখ না করলে ঈদ আনন্দ উপভোগ্য হয় না। আর বিভিন্ন সেমাইয়ের মধ্যে লাচ্ছা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *