Home / স্বাস্থ্য টিপস / যেভাবে ১২ কেজি ওজন কমিয়ে ফিট ফিগার বানালেন স্বস্তিকা

যেভাবে ১২ কেজি ওজন কমিয়ে ফিট ফিগার বানালেন স্বস্তিকা

যেভাবে ১২ কেজি ওজন কমিয়ে ফিট ফিগার বানালেন স্বস্তিকা। সেই ২০১৫ সালের ছবি ‘পারব না আমি ছাড়তে তোকে’। খুব মিষ্টি ‘বাবলি’ একজন অভিনেত্রীকে প্রথম ছবি থেকেই পছন্দ করেছিলেন দর্শক। কিন্তু নিজের সেই ‘বাবলি’ ইমেজ একটু একটু করে সরিয়ে দিয়েছেন স্বস্তিকা এবং তার পিছনে রয়েছে কঠোর পরিশ্রম।ওজন

যেভাবে ১২ কেজি ওজন কমিয়ে ফিট ফিগার বানালেন স্বস্তিকা

‘আগে ছিলাম ৬০ কেজি, এখন হয়েছি ৪৮ কেজি’, হাসতে হাসতে জানালেন ‘ভজ গোবিন্দ’ নায়িকা। এমনকী অভিনয়ের প্রথমদিকের লুকেও কিন্তু একটু প্লাম্প বাবলি একটা আভাস ছিল। কিন্তু প্রস্তুতি তখন থেকেই নিয়েছিলেন নায়িকা। নিয়মিত ওয়র্কআউট তো করেন বটেই, কিন্তু ১২ কেজি ওজন(Weight) কমাতে যেটা সবচেয়ে বেশি তাকে সাহায্য করেছে সেটা হল ডায়েট।

‘আমি একেবারেই লিকুইড ডায়েটের উপর ছিলাম। ফলের রস(Fruit juice) তো খেতামই, ডাল-ভাতও সব মিশিয়ে লিকুইড করে খেতাম। এখনও অনেকটাই সেই ডায়েটটা ফলো করি কিন্তু মাঝেমধ্যে সলিড খাই’, বললেন স্বস্তিকা। কিন্তু ওজন কমালেও, চেহারার মিষ্টি ভাবটা একটুও কমেনি বরং আরও বেশি ফটোজেনিক হয়েছেন বলা যায়। কিন্তু এই ধরনের ডায়েট(Diet) যে সবার পক্ষে আদর্শ হবে এমনটা কিন্তু নয়।

স্বস্তিকা ওজন(Weight) হ্রাসের এই পুরো প্রক্রিয়াটাই করেছেন বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে। তাই স্বস্তিকাকে দেখে যদি কেউ ইন্সপায়ার্ড হয়ে থাকেন, তবে ওজন কমাতে কীভাবে লিকুইড ডায়েট খাবেন, তার জন্য ডায়টেশিয়ানের(Dietitian) পরামর্শ অবশ্যই নেবেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

পুদিনা পাতা

ইফতারে পুদিনা পাতা খেলে পাবেন ৮টি উপকারিতা

রমজান মাসে সারাদিন রোজা রেখে ইফতারিতে পুষ্টিকর (Nutritious) খাবার খুবই জরুরি। তাই ইফতারির মেন্যুতে রাখতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *