Home / বিউটি টিপস / রাতে মুখে লাগিয়ে সকালে উঠে দেখুন ত্বক হবে কাঁচের মত উজ্জল

রাতে মুখে লাগিয়ে সকালে উঠে দেখুন ত্বক হবে কাঁচের মত উজ্জল

আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি Skin Whitening Natural Remedy। এই রেমেডিটি ব্যবহার করলেই আপনারা দেখবেন আপনাদের ত্বক(Skin) উজ্জ্বল, ফর্সা আর গ্লোয়িং হয়ে গেছে এবং তার সাথে সাথে ত্বকের সমস্ত দাগছোপ একেবারে গায়েব হয়ে গেছে। আর এই রেমেডি টি নিয়মিত ব্যবহার করার পর ত্বক(Skin) এতটা ফর্সা , টাইট আর টানটান হবে যে আপনি আর অন্য কোন রেমেডি ব্যবহার করতে চাইবেন না।ত্বক

রাতে মুখে লাগিয়ে সকালে উঠে দেখুন ত্বক হবে কাঁচের মত উজ্জল

এবার প্যাকটি তৈরি করার জন্য একটি বাটিতে ৩ চামচ মত কমলার রস(Orange juice) নিতে হবে । কমলার রস ত্বকের ডার্ক স্পট, ব্রণের দাগ, রোদেপুড়া ও পিগমেন্টেশকে অনায়াসে দূর করে ত্বককে অতি মাত্রাই উজ্জ্বল ও ফর্সা করে তুলার জন্য পারদর্শী। কমলার রসের মধ্যে ভিটামিন সি(Vitamin C) পাওয়া যায় যা ত্বকে কোলাজেনের উৎপাদন বাড়িয়ে ত্বককে ব্রাইট ও লাইটেন করে তুলবে ।

এবার কমলার রসের সাথে এড করব । ২ চামচ বেসন ১ চামচ মধু(Honey)। আপনাদের যাদের ত্বক অয়েলি তারা মধুর পরিবর্তে লেবুর রস ব্যবহার করবেন । ও ১ চামচ কাচা তরল দুধ(Milk)। এবার সবগুলো উপকরণ খুব ভালোকরে মিশিয়ে নিন । উপাদানগুলো মিশে নরম পেষ্ট তৈরি হয়ে গেছে । এবার এই প্যাকটি একটি ব্রাশের সাহায্যে চেহারায় এইভাবে apply করুণ।

বেসনের মধ্যে Natural skin lightening property আমাদের ত্বক থেকে wrinkles, pimples, ও age spotকে সরিয়ে ফেলে স্কিনটোন সমান করে স্কিন কালার ব্ল্যালেন্স করে স্কিনের মধ্যে অসাধারণ উজ্জ্বলতানিয়েআসবে। কাচা তরল দুধ আমাদের মুখের সবরকমের কালো দাগছোপ দূর করে ত্বককে নিখুত করে তুলে ।

প্যাকটি মুখে লাগিয়ে ২০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুণ। ২০ মিনিট পর ত্বক পরিস্কার জল দিয়ে ধুয়ে নিন। এই প্যাকটিকে বাড়িতে অবশ্যই ট্রাই করুণ ।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের উজ্জ্বলতা

গরমে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ঘরোয়া ৬টি ফেসপ্যাক

গরমকাল মানেই রোদের তীব্রতা। এই তীব্রতায় ত্বক (Skin) ধীরে ধীরে উজ্জ্বলতা হারিয়ে হয়ে ওঠে শুষ্ক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *