Home / ত্বকের যত্ন / ত্বকের যত্নে ব্যবহার করুন ঘরোয়া তৈরি ফেসওয়াস

ত্বকের যত্নে ব্যবহার করুন ঘরোয়া তৈরি ফেসওয়াস

আমরা প্রতিদিন সকালে সাবান অথবা ফেইসওয়াস(Facewash) দিয়ে মুখ পরিস্কার করার সাথে সাথে নিজেদের অজান্তে ত্বক নষ্ট করার দরজাকে খুলে দিই। আমরা ত্বক(Skin) পরিস্কার করার জন্য ক্যামিকেল যুক্ত প্রোডাক্ট ব্যবহার করায় এই প্রোডাক্ট গুলো ধীরে ধীরে আমাদের ত্বকের ক্ষতি করে।ঘরোয়া তৈরি ফেসওয়াস

ত্বকের যত্নে ব্যবহার করুন ঘরোয়া তৈরি ফেসওয়াস

ক্যামিকেল যুক্ত প্রোডাক্ট ব্যবহার করার ফলে ত্বকের ক্ষতি হঠাৎ করে ধরা না পড়লেও দীর্ঘ দিন ব্যবহারে স্কিন ক্যান্সার(Skin cancer) সহ ত্বকে অনেক ধরণের প্রবলেম হয়। বন্ধুরা আমরা যদি এক্টু সময় বের করে নেচারাল উপাদান ত্বকে ব্যবহার করি তাহলে আমদের ত্বক(Skin) ভয়াবহ পরিণতির হাত থেকে রক্ষা পাবে। তাই আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব রোজ সকালে নেচারাল এলিমেন্ট দিয়ে ত্বক পরিস্কার করার উপায়।

এর জন্য প্রথমে ১/২(অর্ধেক ) পাকা কলা নিয়ে টুকরো করে কেটে ব্লেন্ড করতে হবে। কলা ত্বককে পরিস্কার করার জন্য অসাধারণ একটি প্রাকৃতিক উপাদান । কলা এমন একটি প্রাকৃতিক উপাদান যেটি ত্বকের দাগ-ছোপকে দূর করে ত্বকের রংকে উজ্জ্বল ও ফর্সা করবে। এবার ব্লেন্ড করা কলার সাথে এড করব ১ চামচ লেবুর রস(Lemon juice)। লেবুর মধ্যে রয়েছে নেচারাল ব্লিচিং প্রোপার্টি যা ত্বককে লেচারালি ফর্সা করে তুলার জন্য কাজ করে। এবার উপাদান দুইটি মিশিয়ে নিন।

বন্ধুরা , আমি এটি একটি ডেইলি ফেইসওয়াস(Facewash) তৈরি করছি । আপনারা তো দেখতেই পাচ্ছেন এটি তৈরি করা খুব সহজ। আপনারা প্রতিদিন সকালে ৫ মিনিট সময় নিয়ে এই নেচারাল ফেইসওয়াস তৈরি করে ব্যবহার করলে আপনাদের ত্বক স্কিন ক্যান্সারের(Skin cancer) মত চরম ক্ষতির হাত থেকে রক্ষা পাবে। বন্ধুরা ফেইসওয়াসটি তৈরি হয়ে গেছে।

প্রতিদিন সকালে সাবান অথবা বাজারের ফেইসওয়াসের পরিবর্তে এই ফেইসওয়াসটি সাহায্যে ত্বকে ৫ মিনিট মত স্ক্রাব করে ত্বক(Skin) ধুয়ে পরিস্কার করুণ।

এই ফেইসওয়াসটি ত্বককে পরিস্কার করার সাথে সাথে ত্বকের রংকে দিন দিন উজ্জ্বল ও ফর্সা করবে। বন্ধুরা আশা করছি আপনারা এটিকে ট্রাই করবেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের যত্নে

গরমে তৈলাক্ত ত্বকের যত্নে রইলো কিছু পরামর্শ

গরমে তৈলাক্ত ত্বকের যত্নে রইলো কিছু পরামর্শ। গরমে তৈলাক্ত ত্বকের ওপর বাড়তি যন্ত্রণা থাকবেই। এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *